১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৪:১৫

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

শেরপুরে ঐতিহ্যবাহী মাছের মেলা

করাঙ্গীনিউজ: পৌষ সংক্রান্তি উপলক্ষে প্রায় দুই শত বছরের ঐতিহ্যবাহী মাছের মেলা শুরু হয়েছে। সিলেট-মৌলভীবাজার ও হবিগঞ্জ এই তিন জেলার মিলনস্থল ওসমানীনগরের সীমান্তবর্তী শেরপুরে প্রতি বছরের ন্যায় এবারও কুশিয়ারা নদীর তীরে তিন দিনব্যাপি এ মেলার আয়োজন করা হয়েছে।

প্রায় ২ শত বছরের ঐতিহ্য এ মেলা সিলেটের সবচেয়ে বড় মেলা হিসাবে স্বীকৃতি পেয়ে আসছে। রবিবার থেকে আগামী মঙ্গলবার সকাল পর্যন্ত চলবে মেলা চলবে। প্রতি বছর এই মেলাটি সার্বজনীন উৎসবে রূপ নেয়, এবারও সে রকম উৎসব লক্ষ্য করা গেছে।

মূলত হিন্দু সম্প্রদায়ের পৌষ সংক্রান্তি উপলক্ষে মাছের মেলা হলেও এ মেলায় মাছসহ গৃহস্থালী সামগ্রী, হস্ত শিল্প, গ্রামীণ ঐতিহ্যবাহী পণ্য, খেলনা সামগ্রী, নানা জাতের দেশীয় খাবারের দোকান, কাঠের তৈরী ফার্নিচার এবং সব ধরণের পণ্য স্থান পায়। মেলায় সস্তা দরে জিনিষপত্র ক্রয় করতে দেশের বিভিন্ন জায়গা থেকে ক্রেতা-বিক্রেতারা এখানে আসেন।

রবিবার সরজমিনে দেখা গেছে, কুশিয়ারা নদীর তীর ঘেঁষে বিশাল এলাকাজুড়ে মেলার আয়োজন করা হয়েছে। দেশের বিভিন্ন স্থান থেকে আসা মৎস্য ব্যবসায়ীরা মাছের দোকান সাজিয়েছেন। এর মধ্যে রয়েছে বাঘ, রুই, কাতলা, বোয়াল, গজার, আইড়সহ বিশাল আকৃতির মাছ।

মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্য সুহল আহমদ বলেন, মেলাস্থলে সব ধরনের নিরাপত্তা জোরদার করা হয়েছে।