৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ১:০৫

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

অধ্যক্ষের এক বছরে দুই লাখ টাকা ভ্রমন বিল

হবিগঞ্জের বানিয়াচং সুফিয়া মতিন মহিলা কলেজের অনিয়ম ও দূর্নিতীর ধারাবাহিক সংবাদ প্রকাশে বেরিয়ে আসছে তলের বিড়াল। অধ্যক্ষের যোগদানের ৩বছর পর থেকে এই পর্যন্ত চরম পর্যায়ে নিয়ে পৌঁছিয়েছেন বানিয়াচংয়ের নারী শিক্ষার স্বনামধন্য উচ্চ শিক্ষার প্রতিষ্ঠান সুফিয়া মতিন মহিলা কলেজটিকে।

কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সুলতান আহমদ ভূইয়ার বিতর্কিত একক সিদ্ধান্ত আর বিভিন্ন কর্মকাণ্ড ইতিমধ্যে প্রতিষ্ঠানটির ভাবমূর্তি ক্ষুন্ন করছে। এমনকি বর্তমানে এই কলেজটিকে সমালোচনার এক কেন্দ্র বিন্দুতে নিয়ে এসেছেন অধ্যক্ষ।

সাম্প্রতিককালে এইচএসসি’র পরীক্ষার্থীদের প্রবেশপত্র আটক করে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। অতিরিক্ত ক্লাস দেখিয়ে অতিরিক্ত ১ হাজার টাকা আদায়ের বিষয়টি জানতেন না শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য কিংবা সভাপতি।

বানিয়াচং উপজেলার নির্বাহী অফিসার ও কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি পদ্মাসন সিংহ পরীক্ষার্থীদের অভিযোগ পেয়ে বিনামূল্যে তাদেরকে প্রবেশপত্র দেওয়ার নির্দেশ প্রদান করেন।

কিন্তু অধ্যক্ষ উল্টো পরীক্ষার্থীদের কাছ থেকে নিজে মনগড়া একটি অঙ্গীকারনামা তৈরী করে তাদের কাছ থেকে স্বাক্ষর রেখে প্রবেশপত্র দেন।

অধ্যক্ষ’র এমন কর্মকাণ্ডে চটেছেন শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্যরা।

নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষক জানান, অধ্যক্ষ তার নিজের কাজে আসা-যাওয়ার খরচকে ভ্রমণ বিল দেখিয়ে কলেজের ফান্ড থেকে উত্তোলন করেছেন ২ লক্ষ টাকা। যা তিনি অফিস আদেশ ছাড়াই নিজে ব্যক্তিগত ভাবে করেছেন। এ বিষয় টি নিয়ে ম্যানেজিং কমিটির সভায় উত্তপ্ত আলোচনা হয়। ম্যানেজিং কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী বিষয়টি খতিয়ে দেখতে দুই সদস্য বিশিষ্ট একটি অডিট কমিটি গঠন করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে ম্যানেজিং কমিটির অন্য এক সদস্য জানান, যেহেতু বিষয়টি অডিট কমিটির হাতে ন্যাস্ত রয়েছে তাই অপেক্ষা করেন। আশা করছি শীঘ্রই এর সঠিক উত্তরটাও পেয়ে যাবেন আপনারা।