রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১
26 C
Habiganj

অলিপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫ শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ

শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সড়ক ও জনপথ বিভাগ সরকারি জায়গা অবৈধভাবে গড়ে উঠা প্রায় ৫ শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।

সোমবার সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিনহাজুল ইসলামের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা হয়েছে। ইতিপূর্বে হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ পক্ষ থেকে অবৈধ স্থাপনা সরানোর জন্য মাইকিং ও নোটিশ প্রদান করা হয়েছে ।

পুর্ব ঘোষণা অনুযায়ী অভিযান হওয়ায় কিছু দোকানপাট মানুষজন আগে থেকেই সরিয়ে নিয়েছিলেন। এ বিষয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাঈনুল ইসলাম জানান, সরকারি নির্দেশনায় আমরা মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি। অভিযানে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার দুইটি টিম এবং র‍্যাবের একটি টিম সহায়তা করেছে।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিনহাজুল ইসলাম জানান, জেলা প্রশাসকের নির্দেশে আমরা অলিপুরে সরকারি জায়গার উপর গড়ে উঠা এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি। অলিপুর এখন শিল্পাঞ্চল হয়ে উঠায় মহাসড়কের পাশে দোকানপাট হওয়ার কারণে হাজার হাজার শ্রমিকরা ঠিকমত আসা যাওয়া করতে পারেন না, এছাড়াও প্রায়ই দুর্ঘটনা ঘটছে।

তিনি আরো জানান, সরকারি জায়গায় কোনরকম অবৈধ স্থাপনা গড়ে উঠলে আমাদের এ অভিযান চলমান থাকবে। আজ আমরা উচ্ছেদ করেছি, তার পর ও যদি অবৈধভাবে দোকানপাট কেউ আবারো গড়ে তুলেন তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe