শনিবার, আগস্ট ১৩, ২০২২

অসহায় গরীব মায়ের চিকিৎসার জন্য এগিয়ে এসেছেন ৫ তরুণ যুবক

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

মোঃ জাকির হোসেনঃ ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ এমন কথা এখন কাল্পনিক কথা বলেই মনে হয়। কিন্তু সৃষ্টিকর্তা যদি মানুষের হৃদয়ে মায়া-মমতা, বিচার-বিবেক ও জ্ঞান-বুদ্ধি দিয়ে মানুষকে সৃষ্টি না করতো তবে এসব কথা ইতিহাসের পাতায় আসত না। আর এ মূল্যবান কথাটির যথার্থতা খুঁজে পাওয়া যায় হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ধর্মঘর এলাকার ৫ তরুন যুবকের কাছ থেকে।

উপজেলার ১ নং ধর্মঘর ইউনিয়নের দত্তপাড়া গ্রামের মোহাম্মদ সুমুজ আলীর স্ত্রী মোছাঃ পরচাঁন বিবি (৫৫) গত তিন মাস পূর্বে গ্যাস্ট্রিক আলসারসহ নানা জটিলতা রোগ ধরা পড়েছে।

তিনি স্বাভাবিকভাবে কিছু খেতে পারেন না। পাইপের মাধ্যমে তাকে খাওয়ানো হচ্ছে। বর্তমানে তার গলায় ও প্রস্রাবের রাস্তায় মারাত্মক ইনফেকশন দেখা দিয়েছে। জরুরি ভিত্তিতে তাকে উন্নত চিকিৎসা নেয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। অন্যথায়, তার জীবন নাশের আশংকা রয়েছে।

দিন দিন তার শারীরিক সমস্যা আরো জটিল থেকে জটিলতর হচ্ছে। কিন্তু টাকার অভাবে তার চিকিৎসা বর্তমানে বন্ধ ছিল। এখন আর তার পরিবারের পক্ষে চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব হচ্ছে না। এলাকায় খোঁজ নিয়ে দেখা যায়, ভিটা সহায়-সম্বল বলতে কিছুই নেই পরিবারটির।

এমতাবস্থায় ধর্মঘর এলাকার সাইদুর রহমান, তারিফুল ইসলাম, নিরাজুল হক আকাশ, উৎপল চন্দ্র আচার্য (পার্থ) ও আলমগীর হোসেন নামে ৫ তরুন যুবক অসহায় দরিদ্র মায়ের চিকিৎসার জন্য এগিয়ে এসেছেন এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান হাটবাজার থেকে সাহায্য সংগ্রহ করে অসহায় মায়ের স্বামী সুমুজ আলীর হাতে তুলে দিয়েছেন ২০ হাজার টাকা। আজ ৩০ই জানুয়ারি বৃহস্পতিবার উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সে করে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে।

অসুস্থ পরচাঁন বিবির স্বামীর সঙ্গে কথা বলে জানা যায়, তার এক মেয়ে ও পাঁচ ছেলে রয়েছে, তার পাঁচ ছেলেই দিনমজুর। তার অসহায় ও নিরুপায় সন্তানেরা মাতার সুচিকিৎসার জন্য সকল হৃদয়বান ও দানশীল ব্যক্তির আন্তরিক সাহায্য কামনা করেছেন।

অসহায় পরচাঁন বিবির চিকিৎসার সাহায্য দিতে সরাসরি যোগাযোগ করুন এই মোবাইল নম্বরে- ০১৭৭৩২৪৩৩৭১ (বিকাশ পার্সোনাল) অথবা মোঃ নাভিয়াতুল ইসলাম হিসাব নাম্বার- ৭০১৭০১৫৭২৭২৬৯, ডাচ বাংলা এজেন্ট ব্যাংকিং মাধবপুর হবিগঞ্জ শাখা।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

লাখাইয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকী উদযাপিত

লাখাইয়ে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সহধর্মিণী...

জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত

হবিগঞ্জ জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত...

লাখাইয়ে থানা পুলিশের অভিযানে পিতা- পুত্র সহ ৫ জন গ্রেফতার

হবিগঞ্জের লাখাইয়ে পুলিশের পৃথক অভিযানে পিতা পুত্র সহ ৫...