আগামী তিন মাসের মধ্যে ১টি কলেজ ও ২টি উচ্চ বিদ্যালয়কে সরকারিকরণ করা হবে

Mp-Abu-Zahir

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর:- হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজের নবীণবরণ ও বার্ষিক ক্রিড়া প্রতিযোগীতার পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে হবিগঞ্জ ০৩ আসনের এমপি এডঃ আলহাজ্জ মোঃ আবু জাহির বলেছেন, আগামী তিন মাসের মধ্যে শায়েস্তাগঞ্জ ডিগ্রিকলেজ ও শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় এবং শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চবিদ্যালয় কে সরকারীকরন করা হবে।

নবীণদের উদ্দেশ্যে তিনি বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগী হতে হবে, শিক্ষার পাশাপাশি খেলাধুলায় ও অংশগ্রহণ করতে হবে এবং কারীগরি শিক্ষায় ও সুশিক্ষিত হতে হবে। শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজের সুনাম ধরে রাখতে হবে এবং ভাল ফলাফল করতে হবে। নবীণদের হাত ধরেই একদিন এ দেশ এগিয়ে যাবে। নবীনদেরকে লেখাপড়ার পাশাপাশি চারিত্রিক ও মানসিক ভাবেও গড়ে তুলতে হবে। সোনার বাংলাকে প্রতিষ্ঠিত করতে হলে সেই মানুষ নবীণরাই।

তনি বলেন, কোন সরকারই এর আগে এই কলেজের কোন উন্নয়ন করেনি। আমাকে নৌকায় ভোট দিয়ে নির্বাচিত করায় আমি শুধু শায়েস্তাগঞ্জ কলেজ নয়, শায়েস্তাগঞ্জের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানেই উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি। শায়েস্তাগঞ্জ উপজেলাকে মডেল উপজেলায় রূপান্তর করা হবে। কলেজের পক্ষ থেকে বিভিন্ন দাবীর প্রেক্ষিতে তিনি বলেন, কলেজের বাউন্ডারী, প্রবেশ পথ, গেইট, হোষ্টেল এসব সমস্যারও সমাধান করা হবে।

২৯ ফেব্রুয়ারি শনি বার মুজিব বর্ষ উপলক্ষ্যে শায়েস্তাগঞ্জ ডিগ্রিকলেজ মাঠ প্রাঙ্গনে শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজের নবীনবরণ ও বার্ষিক ক্রিড়া প্রতিযোগাতার পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কলেজের অধ্যক্ষ আজিজুল হাছান চৌধুরীর সভাপতিত্বে ও কলেজের প্রভাষক মোক্তাদির সোহেল ও প্রভাষিকা নুরুন্নাহারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, ভাইস চেয়ারম্যান গাজিউর রহমান ইমরান, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার, জেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা শেখ মুজিবুর রহমান, কলেজ গভর্ণিংবডির সদস্য রাহেল মিয়া সরদার, হাজী সফিকুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ সরদার, উপজেলা যুবলীগের সভাপতি ফজল উদ্দিন তালুকদার।

কলেজের পক্ষথেকে স্বাগত বক্তব্যরাখেন, অধ্যাপক ফখরুদ্দিন। শিক্ষার্থীদের পক্ষথেকে বক্তব্য রাখেন, কলেজ ছাত্রলীগ সভাপতি জয়নাল সরদার, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শাকিল, সাংগঠনিক সম্পাদক নুরুল হক লিটন, সৈয়দ আরিফ উদ্দিন সৈকত, শাহনুর রহমান জীবন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শায়েস্তাগঞ্জ থানার তদন্ত ওসি আব্দুল মুকিত চৌধুরী, জহুর চানবিবি মহিলা কলেজের অধ্যক্ষ শামীমা আক্তার, শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক হারুনুর রশীদ তালুকদার, বালিকা উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক মোঃ আবিদুর রহমান, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আ.স.ম আফজল আলী, অনলাইন প্রেসক্লাব সম্পাদক সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, রিপোটার্স ক্লাব সভাপতি মামুন চৌধুরী, সাংবাদিক ফোরাম সভাপতি আব্দুল হক রেনু, মোহাম্মদ আলী প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন, ডিগ্রি ৩য় বর্ষের ছাত্র মোঃ লুৎফুর রহমান ও গীতা পাঠ করেন উচ্চ মাধ্যমিক ২য় বর্ষের ছাত্রী অপি সুত্রধর। নবীনদের উদ্দেশ্যে মান পত্র পাঠ করেন, সম্মান বাংলা ২য় বর্ষের ছাত্রী নোভা। পরপর অতিথি বৃন্দদের ফুল দিয়ে বরণ করেন কলেজের শিক্ষার্থীরা। কলেজের রোভার ষ্কাউট দল ষ্কাউট লিডার আমিনুর রহমান সোহেল ও দিপক কুমার রায় এর নেতৃত্বে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের কুচকাওয়াজ এর মাধ্যমে স্বাগত জানান। নবীণ শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। আলোচনা সভা শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করা হয়।