বুধবার, ২০ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
বুধবার, ২০ অক্টোবর ২০২১
23.5 C
Habiganj

আজমিরীগঞ্জে ইউপি নির্বাচনে যারা নৌকার মাঝি

দেশের দ্বিতীয় দফায় হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১১ নভেম্বর।

আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) অংশ গ্রহণ না করলেও ক্ষমতাশীন বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে ৫ ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রার্থীদের আগ্রহ ছিল চোখে পড়ার মতো।

ফলে গত কয়েক দিন ধরে দলীয় মনোনয়ন নিয়ে প্রার্থীদের মধ্যে দেখা যায় দৌড় ঝাপ। অবশেষে রবিবার রাতে চুড়ান্ত হলো ৫টি ইউনিয়নের আ’লীগের দলীয় মনোনীত বোর্ডে প্রার্থীর নাম৷

রবিবার (১০ অক্টোবর) রাতে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারী বাসভবন গনভবনে আ’লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন যৌথ সভায় ওই ৫ ইউনিয়নের মোট ২২জন দলীয় মনোনয়ন প্রত্যাশীত প্রার্থীর মধ্যে চূড়ান্ত ভাবে ৫ জন প্রার্থীকে আ’লীগ/দলীয় মনোনয়নের নাম ঘোষণা করা হয়।

আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে আ’লীগের দলীয় মনোনয়ন প্রাপ্তরা হলেন, ১নং আজমিরীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আশরাফুল হোসেন মোবারুল ,২ নং বদলপুর ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সুষেনজিৎ চৌধুরী ৩নং জলসূখা ইউনিয়নে দলীয় মনোনয়ন পেয়েছেন আওয়ামীলীগ নেতা শাহাজান মিয়া, ৪নং কাকাইলছেও ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিছবাহ উদ্দিন ভূইয়া ৫নং শিবপাশা ইউনিয়নে পেয়েছেন উপজেলার আওয়ামীলীগের নেতা তফছির মিয়া।

রবিবারে চূড়ান্ত ভাবে নাম প্রকাশ হওয়ায় সকল ইউনিয়নে চলছে দলীয় নেতাকর্মীদের মাঝে আনন্দের জোয়ার৷ তবে দলীয় মনোনয়ন যারা পেয়েছেন তারা সবাই আনন্দিত। তবে যারা মনোনয়ন পাননি তারা দলের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করবে কি না এবিষয়ে কোন প্রার্থীর মতামত পাওয়া যায়নি।

৪নং কাকাইলছেও ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পাওয়া মিছবাহ উদ্দিন ভূইয়া বলেন, আমি সারা জীবন রাজনীতির সাথে যুক্ত থেকে জনগনের জন্য কাজ করেছি। জনগন ও আমার নেতাকর্মীদের অনুরোধে আমি চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিতে যাচ্ছি।

আর চেয়ারম্যান পদে জননেত্রী শেখ হাসিনা আমাকে তার নৌকা মার্কা উপহার দিয়েছে তাই আমি তার প্রতি কৃতজ্ঞতা জানাই এবং পাশাপাশি আমার দলের সকল নেতাকর্মীদের ধন্যবাদ জানাই।জনগন ও আমার দলের নেতাকর্মী আমার পাশে আছে ইনশাআল্লাহ আমার জয় হবেই ইনশাআল্লাহ।

আজমিরীগঞ্জ ১নং সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে সেচ্ছাসেবক লীগের সভাপতি আশরাফুল হোসেন মোবারুল বলেন গত রবিবার দ্বিতীয় দফায় অনুষ্ঠিত হতে যাওয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আ’লীগের দলীয় প্রার্থীর নাম কেন্দ্র থেকে ঘোষণা করেছে দল।

প্রার্থীদের নাম প্রকাশ হওয়ার পর থেকে পুরো চলছে আনন্দের জোয়ার। আমরা আশাবাদী জনগন তাদের স্ব স্ব ইউনিয়নের উন্নয়নের জন্য নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe