শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১
34 C
Habiganj

আজমিরীগঞ্জে জাল টাকা দিয়ে গরু ক্রয়-বিক্রয়, আটক ৩

আজমিরীগঞ্জ উপজেলা সদরের বাজারে থেকে ১৫ হাজার টাকার জালনোটসহ ৩ জনকে আটক করা হয়েছে। রবিবার দুপুরে গরু বাজার থেকে আজমিরীগঞ্জ থানার এএসআই মনির তাদেরকে আটক করে।

আটককৃতরা হলো উপজেলার পশ্চিমবাগ গ্রামের আব্দুল ছাত্তার মিয়ার পুত্র বাছির মিয়া (৩২), বানিয়াচং উপজেলার চতুরঙ্গ রায় পাড়া গ্রামের মৃত. রুসতম উল্লা মিয়ার পুত্র আঙ্গুর মিয়া (৪ ও দেওয়ান বাগ গ্রামের মছনু মিয়ার পুত্র টেনু মিয়া (৩৫)।

স্থানীয় সুত্রে জানা যায়, আজমিরীগঞ্জ সদরের গরু বাজার থেকে গরু ব্যাপারি আঙ্গুর মিয়ার নিটক থেকে বাছির মিয়া ২৬ হাজার টাকার বিনিময়ে একটি গাভি কিনে হাশিল ঘর থেকে রশিদ নিয়ে গরু ব্যাপারির মনোনিত টেনু মিয়ার নিকট টাকা পরিশোদ করে গরু নিয়ে যায়। এর কিছুক্ষণ পর টেনু মিয়া আঙ্গুর মিয়ার নিকট গরুর মূল্য ২৬ হাজার টাকা দিলে ১৫ হাজার টাকার জালনোট ধরা পড়ে। তখন গরু ব্যাপারি বাছির মিয়াকে বিভিন্ন স্থানে খোঁজ করে নূর মহল হোটেলের সামনে দেখতে পায় এবং তাদের মধ্যে জালনোটের বিষয় নিয়ে তর্কবিতর্ক বাঁধে এসময় আজমিরীগঞ্জ থানা পুলিশ জালনোটসহ তাদেরকে আটক করে নিয়ে যায়।

গরু ব্যাপারি আঙ্গুর মিয়া বলেন, বাছির মিয়ার নিকট তিনি ২৬ হাজার টাকার বিনিময়ে একটি গাভী বিক্রি করে। রশিদসহ টাকা আনার জন্য টেনু মিয়াকে তার সাথে হাসিল ঘরে পাটায়। তার নিকট বাছির মিয়া টাকা দিয়ে গরু নিয়ে যায়। ওই টাকা আমার কাছে এনে দিলে তার মধ্যে থেকে ১৫ টি এক হাজার নোট জাল। তাকে খোজে বের করলে ওই জাল নোটের ব্যাপারে অস্বিকার করেন। তিনি আরো বলেন, ২৬ হাজার টাকার মধ্যে ৬ টি ৫০০ টাকার নোট ও ২৩ টি ১ হাজার টাকার নোট।

এদিকে গরু ক্রেতা বাছির মিয়া বলেন, তিনি গরু ক্রয় করে রশিদ করে টাকা পরিশোধ করে চলে যাবার প্রায় আধা ঘন্টা পর তাকে খোজে বের করে ১৫ হাজার টাকা জাল নোট আছে বলে জানান। তবে তিনি ৩৬ টা ৫০০ টাকার নোট ও ১ হাজার টাকার ৮ টি নোট দেন বলে জানান।

আজমিরীগঞ্জ থানার ওসি মোঃ নূরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে এ বিষয়ে তিনি পরে জানাবেন বলে জানান।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe