34.1 C
Habiganj
মঙ্গলবার, ২৪ মে ২০২২

আজমিরীগঞ্জে ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন

আজমিরীগঞ্জে অবৈধভাবে নদীর তীর কেটে ড্রেজার মেশিনের মাধ্যমে বালু তুলে বিক্রি করা হচ্ছে। স্থানীয় একটি প্রভাবশালী চক্র কালনী-কুশিয়ারা নদীর তীর থেকে বালু তোলার কাজে জড়িত থাকার তাদের ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস পাচ্ছেনা। ফলে নদীর তীর আশপাশ এলাকার ফসলি জমি, বসত ভিটা ও ফসল রক্ষার বেড়িবাঁধ নদী ভাঙ্গনের হুমকির মুখে পড়েছে।

স্থানীয় সুত্রে জানাযায়, গত ৭/৮ দিন ধরে একটি প্রভাবশালী মহল উপজেলার বদলপুর ইউনিয়নের পূর্বপিঠুয়াকান্দি ফেড়িঘাট সংলগ্ন কালনী-কুশিয়ারা নদীর তীর থেকে অপরিকল্পিত ভাবে ড্রেজার মেশীনের ম্ধ্যমে বড় গর্ত সৃষ্টি করে প্রতিদিন হাজার হাজার ঘনফুট বালু উত্তোলন করছে।

আজমিরীগঞ্জে ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন

দিনরাত প্রকাশ্যে নদীর তীর থেকে হাজার হাজার ঘনফুট বালু উত্তোলন করায় ইতি মধ্যে নদীর পার ফাটল দেখা দিয়েছে। হুমকির মুখে পড়েছে পসলি জমির রক্ষার বেড়িবাঁধও।

সুত্র জানায়, ওই মহলটি প্রতিদিন হাজার হাজার ঘনফুট বালু উত্তোলন করে এলাকার নিচু জমি ভরাট করছে। এছাড়া প্রতি ঘনফুট বালু ভড়াটে ৯ থেকে ১০ টাকা দরে বিক্রি করছে।

আজমিরীগঞ্জে ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মতিউর রহমান খান বলেন, স্থানীয তহশিলদারকে পাঠিয়ে ব্যবস্থা গ্রহন করবেন।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার