আজমিরীগঞ্জে ৮ প্রতিষ্ঠানকে আড়াই লক্ষ টাকা জরিমানা

হবিগঞ্জের আজমিরীগঞ্জে অস্বাভাবিক মূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিক্রি ও খাদ্য সামগ্রী মজুদ করার কারনে ৮ টি প্রতিষ্ঠানকে প্রায় আড়াই লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

শুক্রবার দুপুর ২ ঘটিকায় সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মতিউর রহমান খান এর নেতৃত্বে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় অস্বাভাবিক মূল্যে দ্রব্য বিক্রি, খাদ্য সামগ্রী মজুদ, লাইসেন্স ব্যতিত গ্যাস সিলিন্ডার বিক্রয় ও অস্বাস্থ্যকর পরিবেশ ইত্যাদি অপরাধে ০৮ টি প্রতিষ্ঠানকে মোট ২,৪৫,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এসময় মেহেদী হাসানকে ২০,০০০ টাকা, নেপাল মোদককে ২০,০০০ টাকা, বিমল মোদককে ২০,০০০ টাকা, অধীর চন্দ্র রায়কে ২০,০০০ টাকা, ব্রজেশ কুরিকে ৫,০০০ টাকা, সাইদুর রহমানকে ১০,০০০ টাকা, বিদ্যুত চন্দ্র দাসকে ১,০০,০০০ টাকা ও বিকাশ চন্দ্র মোদককে ৫০,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

সহকারী কমিশনার ভূমি মোঃ মতিউর রহমান খান জানান, দেশে খাদ্য শস্যের সংকট নেই। কোন প্রকার গুজবকে পুজি করে অন্যায়ভাবে মূল্য বৃদ্ধি করলে পরবর্তীতে আইনানুগ কঠিন শাস্তি প্রদান করা হবে। তিনি সকলকে সতর্ক ও সচেতন হওয়ার আহবান জানান।