শনিবার, জুন ২৫, ২০২২

আজমিরীগঞ্জ চরবাজার থেকে নৌ-টার্মিনালগামী রাস্তাটি সংস্কারের দাবি এলাকাবাসীর

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

আজমিরীগঞ্জ পৌরসভার চরবাজার থেকে নৌ-টার্মিনালগামী রাস্তার অধিকাংশ স্হানে ঢালাই ভেঙ্গে খানা-খন্দকে পরিণত হয়েছে।

ওই রাস্তায় বিভিন্ন যানবাহন সহ পথচারীদের চলাচলের ক্ষেত্রে নানা ধরণের ভূগান্তির শিকার হচ্ছে। তাই ওই রাস্তাটি অচিরেই সংস্কারের দাবি জানিয়েছে এলাকাবাসী।

জানা যায়, আজমিরীগঞ্জ পৌর এলাকার মাছবাজার সংলগ্ন মাল্টিপারপাস শেড সহ অন্যান্য কাজের অংশ হিসেবে বেশ কয়েক বছর পূর্বে ব্রাহ্মণবাড়িয়ার আজাদ এন্ড ব্রাদার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্টান প্রায় কোটি টাকা ব্যয়ে চরবাজার থেকে নৌ-টার্মিনালগামী রাস্তাটি নির্মাণ করেন।

নির্মাণের পর দীর্ঘদিন যাবৎ ওই রাস্তায় বিভিন্ন যানবাহন সহ পথচারীরা নির্ভিঘ্নে চলাচল করে আসছিল। এদিকে গত বর্ষা মৌসুমে টানাবর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে কুশিয়ারার কালনী, ভেড়ামোহনা ও বশিরা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হয়৷

এতে করে নদীর পানি উপচে বিভিন্ন ব্রীজ, কার্লভার্ট ও নালা দিয়ে পার্শ্ববর্তী হাওরে প্রবেশ করে। একই সময় নীচু এলাকার রাস্তা সহ ভূমি অকাল বানের পানিতে তলিয়ে যায়।

এরই ধারাবাহিকতায় চরবাজার থেকে নৌ-টার্মিনালগামী রাস্তাটিও তলিয়ে যায় অকাল বানের পানিতে। ওই রাস্তার উপর বেশ কিছুদিন ধরে জলাবদ্ধতা সৃষ্টি হওয়াকালীন সময়ে পানি ভেঙ্গে যাত্রীবাহী ও মালবাহী রিক্সা, টমটম, ট্রাক, ট্রলি ট্রাক্টর সহ বিভিন্ন যানবাহন এবং পথচারী চলাচল করেছে। যার কারণে বিশেষ করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন রাস্তায় ঢালাই ভেঙ্গে দেবে গিয়ে খানা-খন্দকে পরিণত হয়। কোন কোন স্হানে ঢালাই ভেঙ্গে নীচের মাটি বের হয়ে গেছে।

পৌরসভাধীন জনগুরুত্বপূর্ণ ওই রাস্তা দিয়ে প্রতিদিন শত শত লোকজন পায়ে হেঁটে বা বিভিন্ন যানবাহনে কিশোরগঞ্জের ইটনা, মিটামইন ও সুনামগঞ্জের শাল্লা সহ নানা এলাকায় যাতায়াত করে থাকে।

আগামী বর্ষা মৌসুমের আগে ওই রাস্তাটি সংস্কার করা না হলে, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন ঢালাই দেবে যাওয়া রাস্তায় একটি স্হায়ী জলাবদ্ধতার সৃষ্টি হওয়ার আশংখা রয়েছে।এতে করে ওই রাস্তায় চলাচলকারী শত শত পথচারীকে চরম ভূগান্তি পোহাতে হবে জানিয়েছে চরবাজারের ব্যবসায়ীরা।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

আজমিরীগঞ্জে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু

আজমিরীগঞ্জের কাকাইলছেওয়ে বন্যার পানিতে ডুবে মেরাজুল নামে ২ বছরের...

নবীগঞ্জে বন্যার্তদের মাঝে খাদ্য বিতরণ

নবীগঞ্জ রাজরানী সুভাসীনি বালিকা উচ্চ বিদ্যালয়ের বন্যাদুর্গতদের মাঝে প্রধানমন্ত্রী...

বন্যার পানিতে বানিয়াচং আজমিরীগঞ্জ সড়কে ভাঙ্গন

মোঃ আশিকুর রহমানঃ বর্তমানে হবিগঞ্জ জেলা সদরের সাথে আজমিরীগঞ্জ...

বন্যা কবলিতদের মাঝে তৈরী খাবার বিতরণ করল জেলা যুবলীগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও যুবলীগ চেয়ারম্যান শিক্ষাবিদ অধ্যাপক...