সোমবার, আগস্ট ৮, ২০২২

আজমিরীগঞ্জ পুলিশকে করোনার দুই রকমের টিকা প্রদান

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় পুলিশের এক উপ-পরিদর্শককে করোনার টিকা ১ম ডোজের সাথে সমন্বয় না করে ভিন্ন টিকা প্রদান করা হয়েছে। প্রথম ডোজ অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড দিলেও দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে সিনোফার্মের ভেরোসেল। এ জন্য স্বাস্থ্যকর্মীর গাফলতিকে দায়ী করেছেন ভুক্তভোগী পুলিশ সদস্য।

শনিবার (১৪ আগস্ট) সকাল সাড়ে ১১টায় আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে এ ঘটনা ঘটে। যা নিয়ে এলাকায় বেশ তুলপাড় চলছে।

বিদ্যুৎ কুমার দাশ নামের পুলিশের এই উপ-পরিদর্শক
উপজেলার কাকাইলছেও নৌ পুলিশ ফাঁড়িতে কর্মরত। এসআই বিদ্যুৎ কুমার দাশ জানান, গত ১১ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে গেলে তাকে অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ডের প্রথম ডোজ দেওয়া হয়।

এরপর অ্যাস্ট্রাজেনেকার টিকার সংকট দেখা দিলে নির্দিষ্ট সময়ে তিনি দ্বিতীয় ডোজ নিতে পারেননি। সম্প্রতি এই টিকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মওজুদ হওয়ার কথা শুনে শনিবার তিনি টিকা নিতে যান হাসপাতালে।

সেখানে কর্তব্যরত স্বাস্থ্য কর্মী জ্যোৎস্না বিশ্বাসকে তিনি অ্যাস্ট্রাজেনেকার টিকা দিতে বলেন। কিন্তু স্বাস্থ্যকর্মী তাকে দিয়ে দেন সিনেফার্মের ভেরোসেল টিকা।

টিকা গ্রহণের পর এসআই বিদ্যুৎ দুশ্চিন্তায় পড়ে যান। কিন্তু স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা এসে তাকে আশ্বস্ত করেন এবং পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিলে দ্রুত যোগাযোগের জন্য বলেন।

আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন বলেন, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে টিকা নেওয়া ব্যক্তির কোন পার্শ্বপ্রতিক্রিয়া হবে কি না সে ব্যাপারে এখনই বলা যাচ্ছে না।

এ বিষয়ে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল বলেন, এক ব্যক্তিকে দুই রকমের দুই ডোজ টিকা দেওয়ার নির্দেশনা দেয়নি বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ওই ব্যক্তির কোনো পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে কি না সে বিষয়টিও জানা নেই। খোঁজ নিয়ে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত

হবিগঞ্জ জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত...

লাখাইয়ে থানা পুলিশের অভিযানে পিতা- পুত্র সহ ৫ জন গ্রেফতার

হবিগঞ্জের লাখাইয়ে পুলিশের পৃথক অভিযানে পিতা পুত্র সহ ৫...

বানিয়াচংয়ে পুকুর থেকে বৃদ্ধার লাশ উদ্ধার

দি‌লোয়ার হোসাইন: হবিগঞ্জের বানিয়াচংয়ে পুকুর থেকে এক বৃদ্ধার লাশ...