বুধবার, আগস্ট ১০, ২০২২

আত্মনির্ভরশীল হতে হবে যুব সমাজকে-এমপি আবু জাহির

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। এই লক্ষ্য বাস্তবায়নে যুব সমাজকে অগ্রণী ভূমিকা রাখতে হবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাাসিনা দেশের জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তরের জন্য কাজ করে যাচ্ছেন।
গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় হবিগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরে জাতীয় যুব দিবস উদযাপন উপলক্ষে যুব কল্যাণ তহবিল, যুব ঋণের চেক ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন। এমপি আবু জাহির আরো বলেন, সরকার সারাদেশে শিক্ষার প্রসার ঘটিয়েছে। ধনী-দরিদ্র সকলের সন্তানই এখন উচ্চ শিক্ষার সুযোগ পায়। যে কারণে সরকারি চাকুরীর প্রতিযোগিতা শুরু হয়েছে। সকলের পক্ষে সরকারি চাকুরী পাওয়া সম্ভব নয়। তাই যুব সমাজকে আত্মনির্ভরশীল হতে হবে। সেক্ষেত্রে তথ্য প্রযুক্তি ও কারিগরী শিক্ষার বিকল্প নেই।
তিনি আরো বলেন, ১৯৯৬ সালে হবিগঞ্জের কৃতি সন্তান সাবেক অর্থমন্ত্রী মরহুম শাহ এএমএস কিবরিয়া আমাদের দাবির পরিপ্রেক্ষিতে হবিগঞ্জে যুব উন্নয়ন অধিদপ্তর প্রতিষ্ঠা করেছিলেন। বর্তমানে এখানে ৭২টি ট্রেডে প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি তরুণ-তরুণীদের ঋণ প্রদান করা হয়। এখানে এসে প্রশিক্ষণ নিতে হবিগঞ্জের শিক্ষিত তরুণ-তরুণীকে এখানে এসে প্রশিক্ষণ নেয়ার আহবান জানান এমপি আবু জাহির।
হবিগঞ্জের নবাগত জেলা প্রশাসক মোঃ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অমিতাভ পরাগ তালুকদার, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমান, বাংলাদেশ টেলিভিশনের হবিগঞ্জ প্রতিনিধি মোঃ আলমগীর খান প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মোঃ ফখর উদ্দিন।
অনুষ্ঠানে ৬টি নিবন্ধিত ক্লাবকে ১ লাখ ২৫ হাজার টাকা এবং ১২ জন প্রশিক্ষণপ্রাপ্ত তরুণ তরুণীর হাতে ৪ লাখ ৮০ হাজার টাকার চেক তুলে দেন এমপি আবু জাহির। এছাড়াও বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।
এর আগে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে জাতীয় যুব দিবসের উদ্বোধন করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ। এছাড়াও বর্ণাঢ্য র‌্যালি, চারা গাছ রোপন এবং মাছ অবমুক্তকরণ কার্যক্রমে অংশ নেন অতিথিবৃন্দ।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

লাখাইয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকী উদযাপিত

লাখাইয়ে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সহধর্মিণী...

জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত

হবিগঞ্জ জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত...

লাখাইয়ে থানা পুলিশের অভিযানে পিতা- পুত্র সহ ৫ জন গ্রেফতার

হবিগঞ্জের লাখাইয়ে পুলিশের পৃথক অভিযানে পিতা পুত্র সহ ৫...