সোমবার, ২৫ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
সোমবার, ২৫ অক্টোবর ২০২১
22.1 C
Habiganj

আব্দুল হক তালুকদার ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন আব্দুল হক তালুকদার ফাউন্ডেশনের উদ্যোগে পশ্চিম তিমিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৫০ জনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি সম্পন্ন হয়েছে।

রবিবার (২৭ জুন) পশ্চিম তিমিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মসূচির আওতায় দিনব্যাপী প্রায় ২৫০ জন লোকের মধ্যে রক্তের গ্রুপ নির্ণয় করার পাশাপাশি তাদেরকে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করা হয়।

এসময় অত্র এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এ কর্মসূচিকে সাধুবাদ জানান।

আব্দুল হক তালুকদার ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

আব্দুল হক তালুকদার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ দিলু মিয়া তালুকদার জানান, আমাদের এই কর্মসূচির মূল উদ্দেশ্যই মানুষকে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করা। অত্র এলাকার অনেক মানুষই নিজের রক্তের গ্রুপ জানে না পাশাপাশি রক্ত দিতেও ভয় পান কিংবা অসম্মতি প্রকাশ করেন।

এমন মানুষদের মধ্যে সচেতনতা সৃষ্টির মাধ্যমে সবাইকে রক্তদানে উদ্বুদ্ধ করে শান্তিময় সমাজ গঠনই আমাদের মূল লক্ষ্য। ভবিষ্যতেও আমাদের এ ধরণের কর্মসূচি অব্যাহত থাকবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe