আভ্যন্তরীন বোরো সংগ্রহের আওতায় হবিগঞ্জের ১৯ হাজার মেট্রিক টন ধান ও চাউল

0
3

নিজস্ব প্রতিনিধিঃ সরকারের আভ্যন্তরীন বোরো সংগ্রহের আওতায় হবিগঞ্জ জেলায় প্রায় ১৯ হাজার মেট্রিক টন চাউল এবং ধান নেয়া হচ্ছে। ৯ উপজেলার ১০টি খাদ্য গুদামে এগুলো সরবরাহ করছে ৮৯টি রাইস মিল।

মঙ্গলবার (১৪ মে) সকালে শহরের গরুর বাজার এলাকাস্থ খাদ্য গোদামে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

এ সময় বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মোঃ আব্দুস সালাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হোসেন রুবেল, সদর উপজেলা খাদ্য কর্মকর্তা মাহবুবুর রহমান, ব্যবসায়ী নেতা আলহাজ্ব আব্দুর রহমান, জেলা পারিষদের সদস্য নূরুল আমীন ওসমান, হুমায়ুন কবির রেজা, মিজানুর রহমান মিজান, কাউন্সিলর জাহির মিয়াসহ সরকারি কর্মকর্তা এবং ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা খাদ্য কর্মকর্তা জানান, জেলার ১০টি খাদ্য গোদামে ১৫ হাজার ৬৩১ মেট্রিক টন চাউল সংগ্রহ করা হচ্ছে। এর মাঝে ৩৬ টাকা কেজি দরে ৯ হাজার ৬৩০ মেট্রিক টন সিদ্ধ চাউল এবং ৩৫ টাকা কেজি দরে ৬ হাজার ১ মেট্রিক টন আতব চাউল। এছাড়াও ২৬ টাকা কেজি দরে সংগ্রহ করা হচ্ছে ৩ হাজার ৬৫৪ মেট্রিক টন বোরো ধান। আগামী ৩১ আগস্ট পর্যন্ত এই বোরো সংগ্রহ কর্মসূচি চলমান থাকবে বলেও জানান তিনি।

হবিগঞ্জে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আমলে আজ বাংলাদেশ খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে। দেশের মানুষকে ভাত না খেয়ে আলু খাওয়ার পরামর্শ দিয়েছিল বিএনপি। তারা মানুষের শান্তি চায় না। বঙ্গবন্ধু কন্যা অস্বচ্ছল মানুষের তিনবেলা খাবার নিশ্চিত করেছেন। তার নেতৃত্বে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের দিকে আমরা দ্রুত এগিয়ে যাচ্ছি। উদ্বোধনকালে ভাল মানের বোরো ধান-চাউল সংগ্রহ এবং সরবরাহে কৃষি কর্মকর্তা এবং মিল মালিকদের প্রতি আহবান জানান তিনি।