বুধবার, জুন ২৯, ২০২২

আরও ৬টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

হবিগঞ্জ নিউজঃ বিরোধী দল জাতীয় পার্টির এমপিদের দুটি ও জাসদ সভাপতিকে একটি সভাপতি করে আরও ৬টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। এখন পর্যন্ত ২৪টি সংসদীয় কমিটির গঠন করা হলো। বাকি কমিটিগুলোতে আওয়ামী লীগের সিনিয়র নেতা ও সাবেক মন্ত্রীদের সভাপতি করা হয়েছে।

জাতীয় সংসদের প্রধান হুইপ নূর-ই আলম চৌধুরী লিটন কমিটি গঠনের প্রস্তাব করলে তা কণ্ঠভোটে পাস হয়। নবগঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি হয়েছেন আগের সভাপতিএ বি ফজলে করিম চৌধুরী।

কমিটির সদস্যরা হলেন- রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন,শফিকুল ইসলাম শিমুল, শফিকুল আজম খান, সাইফুজ্জামান শিখর, এইচ এম ইব্রাহিম, নাসিমুল আলম চৌধুরী ও গাজী মোহাম্মদ শাহ নওয়াজ।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন এই মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও জাতীয় পার্টি এমপি মুজিবুল হক চুন্নু। কমিটির সদস্যরা হলেন-শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, শাহাজান খান, মো. কামরুল ইসলাম, শামীম ওসমান, ইসরাফিল আলম, নজরুল ইসলাম চৌধুরী, মানু মজুমদার ও মুহাম্মদ ইকবাল হোসেন।

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে একই মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনুকে। সদস্যরা হলেন- তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের, কাজী কেরামত আলী, সিমিন হোসেন রিমি, মুহাম্মদ শফিকুর রহমান, সারোয়ার সাইমুন কমল, আকবর হোসেন পাঠান ফারুক ও মো. ইবাদুল করিম।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সাবেক প্রতিমন্ত্রী শামসুল হক টুকু। সদস্যরা হলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ডা. আফসারুল আমিন, হাবিবুর রহমান, শামসুল আলম দুদু, কুজেন্দ্রনাথ ত্রিপুরা, ফরিদুল হক খান, পীর ফজলুর রহমান ও নূর মোহাম্মদ।

সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে সভাপতি করে গঠিত গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্যরা হলেন- মন্ত্রী শ ম রেজাউল করিম, নারায়ণ চন্দ্র চন্দ, দবিরুল ইসলাম, বজলুল হক হারুন, জিল্লুল হক হাকিম, এ কে এম সেলিম ওসমান, মনোয়ার হোসেন চৌধুরী ও আনোয়ারুল আশরাফ খান।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির এমপি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। সদস্যরা হলেন-প্রতিমন্ত্রী ইমরান আহমেদ, অধ্যাপক আলী আশরাফ, মোয়াজ্জেম হোসেন রতন, মৃণাল কান্তি দাশ, দিদারুল আলম, আয়েশা ফেরদৌস, পংকজ দেবনাথ, সাদেক খান ও ইকবাল হোসেন অপু।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

বানিয়াচংয়ে পুলিশ সুপারের ত্রাণ বিতরণ

হবিগঞ্জের বানিয়াচংয়ে অসহান ভানবাসীর মধ্যে পুলিশ সুপারের ত্রান বিতরণ...

লাখাইয়ে পুলিশ সুপার পক্ষে ত্রান বিতরন

লাখাইয়ে হবিগঞ্জ জেলা পুলিশের পুলিশ সুপার এসএম মুরাদ আলীর...

আজমিরীগঞ্জে চুনারুঘাট প্রবাসী উন্নয়ন পরিষদের উপহার বিতরণ

হোসাইন আহমেদ মির্জাঃ হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় চুনারুঘাট প্রবাসী উন্নয়ন...

বানিয়াচংয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে অব্যবস্থাপনার কারনে রোগীদের দূর্ভোগ

হবিগঞ্জের বানিয়াচংয়ে অব্যবস্থাপনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এখন নিজেই অসুস্থ...