বুধবার, ১ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
বুধবার, ১ ডিসেম্বর ২০২১
28 C
Habiganj

আসন্ন পবিত্র মাহে রমজানের সেহরি ও ইফতারের সময়সূচী প্রকাশ

১৪৪০ হিজরি সনের আসন্ন পবিত্র মাহে রমজানের সেহরি ও ইফতারের সময়সূচী প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৭ অথবা ৮ মে থেকে শুরু হবে পবিত্র মাহে রমজান।

আগামী ৭ মে রমজান শুরুর সময় ধরে সোমবার এ সময়সূচি প্রকাশ করে ইসলামিক ফাউন্ডেশন।

সূচী অনুযায়ী- আগামী ৭ মে হবে প্রথম রমজান। প্রথম রমজানে ঢাকায় সেহরির শেষ সময় রাত ৩টা ৫২ মিনিট এবং ইফতারের সময় সন্ধ্যা ৬টা ৩৪ মিনিট। তবে দূরত্ব অনুযায়ী, ঢাকার সময়ের সাথে ১১ মিনিট যোগ ও ১০ মিনিট বিয়োগ করে দেশের বিভিন্ন জেলা ও অঞ্চলের মানুষ সেহরি ও ইফতার করবেন।

সূচীতে ৭ মে থেকে ৫ জুন পর্যন্ত সেহরি ও ইফতারের সময় উল্লেখ করা হয়েছে। সর্বশেষ রমজান হবে ৫ জুন। শেষ রমজানে সেহরির শেষ সময় উল্লেখ করা হয়েছে রাত ৩টা ৩৯ মিনিট এবং ইফতারের সময় সন্ধ্যা ৬টা ৫২ মিনিট।

সারা বিশ্বের মুসলিম উম্মাহর কাছে রহমত, বরকত ও মাগফিরাতের মাস মাহে রমজান। এই মাস মুসলমানদের কাছে অনেক তাৎপর্যপূর্ণ। গুণাহের মাফ চেয়ে, মহান আল্লাহর সান্নিধ্য অর্জনের উপযুক্ত সময় এই মাস।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe