শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২

ইসলামী ছাত্রসেনা হবিগঞ্জ জেলার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

শহীদ নুরুল ইসলাম ফারুকী (রহঃ) হত্যাকারীদের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে বক্তারা;
ধর্মের অপব্যাখ্যাকারী ও জঙ্গিবাদে উস্কানীদাতাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার কারণেই শহীদ নুরুল ইসলাম ফারুকীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়।

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাবেক প্রেসিডিয়াম সদস্য, মিডিয়া ব্যক্তিত্ব, আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শহীদ আল্লামা নুরুল ইসলাম ফারুকী দিবস উপলক্ষে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে ফারুকী (রহঃ) হত্যাকারীদের বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন ২৭ শে আগষ্ট ২০২২ ইং হবিগঞ্জ জেলা প্রসাশকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তাগণ শহীদ নুরুল ইসলাম ফারুকী (রহঃ) হত্যার বিচার দাবি করে বলেন, ইসলাম ধর্ম তথা কুরআন হাদিসের অপব্যাখ্যা করে যারা শান্তির ধর্ম ইসলামে বিভেদ সৃষ্টি করছে, সাধারণ মানুষদের বিভ্রান্ত করে জঙ্গিবাদ দিকে উস্কে দিচ্ছে- শহীদ নুরুল ইসলাম ফারুকী (রহঃ) সর্বদা তাদের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। তিনি বলিষ্ঠ কন্ঠে তাদের প্রতিবাদ করতেন এবং জঙ্গিবাদের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে কাজ করতেন। দেশের ইলেট্রনিক্স মিডিয়াতে ইসলামী অনুষ্ঠান করে তিনি তাদের মুখোশ উন্মোচনে অগ্রণী ভূমিকা রেখে আসছিলেন। শুধু এই কারণেই সেই উগ্রবাদী গোষ্ঠি তার কন্ঠ চিরতরে স্তব্দ করে দিতে পরিকল্পিতভাবে তাকে হত্যা করে। উল্লেখ্য যে, ২০১৪ সালের ২৭ আগষ্ট নিজ বাসভবনে তাকে নির্মমভাবে গলাকেটে হত্যা করা হয়।

বক্তাগণ বলেন, আট বছর পেরিয়ে গেলেও এখনো এই নির্মম হত্যাকান্ডের বিচার হয়নি, যা একই সাথে দু:খজনক ও গভীর উদ্বেগের বিষয়। তাই আইন ও বিচার ব্যবস্থার প্রতি জনগণের আস্থা সমুন্নত রাখার স্বার্থে , সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত পূর্বক এই নির্মম হত্যাকান্ডের বিচার দ্রুত শেষ করতে সরকারের প্রতি জোর দাবি জানান তারা।
পবিত্র কোরআন তেলাওয়াত এবং নাতে রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম)’র মাধ্যমে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা হবিগঞ্জ জেলা শাখার সিনিয়র সহ – সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ আব্দুল কাদিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছাত্রনেতা মুহাম্মদ জালাল উদ্দিনের সঞ্ছালনায় অনুষ্ঠান শুরু হয়।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট হবিগঞ্জ জেলা শাখার মুহতারাম সভাপতি জননেতা অধ্যক্ষ গোলাম সরওয়ারে আলম,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশ হবিগঞ্জ জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক শহিদুল ইসলাম সাহেব,জেলা ইসলামী ফ্রন্টের সিনিয়র সহ সভাপতি মাওলানা আজিজুল ইসলাম খান, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের অর্থ সম্পাদক অধ্যক্ষ মুফতি খায়রুদ্দিন, বাংলাদেশ ইসলামী যুবসেনা হবিগঞ্জ জেলা সভাপতি যুবনেতা হাবিবুর রহমান হাবিব,যুবসেনা কেন্দ্রীয় পরিষদের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক যুবনেতা ডাঃ মোঃ আব্দুল কাদির বিপ্লবী, জেলা ইসলামী ফ্রন্টের ছাত্রকল্যান বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ রুবেল,ইসলামী ফ্রন্ট হবিগঞ্জ সদর উপজেলা সভাপতি মাওলানা ফরিদ উদ্দিন মাসুদ,হাফেজ মাওলানা আমিনুল হক,মুফতি মাওলানা মুজিবুর রহমান আলক্বাদেরী, জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা আমিনুল হক,মাওলানা ফরাশ উদ্দিন, যুবনেতা কাজী হাবিবুর রহমান হাবিব,যুবনেতা মোঃ শাহ আলম, জনাব মোহাম্মদ আবিদুর রহমান,যুবনেতা মোহাম্মদ নিজাম উদ্দিন, জেলা ছাত্রসেনার সহ সাধারণ সম্পাদক শাহিন আহমদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আব্দুস সামাদ, সহ সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম,মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক ইয়াছিন আহমেদ উজ্জল,বৃন্দাবন সরকারী কলেজ শাখার সভাপতি আতিকুজ্জামান রুহেল,ছাত্রসেনা বাহুবল উপজেলা সভাপতি হাফেজ আবুল কাশেম তালুকদার, হবিগঞ্জ সদর উপজেলা সভাপতি মুহিবুর রহমান রাজন, হবিগঞ্জ পৌর শাখার আমির হামজা,বানিয়াচং উপজেলা সভাপতি বুরহান উদ্দিন রেজা , শায়েস্তাগঞ্জ উপজেলা সভাপতি আব্দুল ওয়াদুদ সিদ্দীকী,শায়েস্তাগঞ্জ পৌর সাধারণ সম্পাদক জুবায়ের রেজা,চুনারুঘাট উপজেলার সাধারণ সম্পাদক হাফেজ নোমান,চুনারুঘাট পৌর সভাপতি মোহাম্মদ সাজন সহ প্রমুখ।
পরিশেষে আল্লামা ফারুকী (রহঃ)’র রূহের মাগফিরাত কামনা ও দেশ- জাতির কল্যাণে বিশেষ মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

মাধবপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

হবিগঞ্জের মাধবপুরে তৃতীয় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন...

বানিয়াচংয়ে কৃষি যন্ত্রপাতি বিতরণ

হবিগঞ্জের বানিয়াচংয়ে ৭০% ভর্তুকি মূল্যে কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি...