ঈদ উপলক্ষে সাতছড়ি ও চা-বাগানে ঘুরতে এসে সড়ক দুর্ঘটনা

সড়ক দুর্ঘটনা

গিরি ধন সরকারঃ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সাতছড়ি জাতীয় উদ্যান, সুরমা চা বাগান, তেলিয়াপাড়া চা বাগানে হাজারো মানুষের ঢল নেমেছে। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে সরকার অযথা ঘর থেকে বেরুতে নিষেধ করলেও তা মানছে না। ঈদ উপলক্ষে শত শত মটরসাইকেল ও ব্যাক্তিগত গাড়ী নিয়ে এসব পর্যটন এলাকায় ছুটে আসছে লোকজন।

এদের সামাল দিতে হিমসিম খাচ্ছে পুলিশ। হঠাৎ করে বাইরে থেকে এতো লোকজন আসায় এসব এলাকায় বাড়ছে করোনা ঝুঁকি। পাশাপাশি কিশোর বয়সী ছেলেদের বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোর ফলে ঘটছে সড়ক দুর্ঘটনা।

২৬মে (সোমবার) সকাল থেকে দুপুর পর্যন্ত তেলিয়াপাড়া ও পার্শ্ববর্তী সুরমা চা বাগান এলাকায় ৩ টি দুর্ঘটনার খবর পাওয়া গেছে। তার মধ্যে একটি প্রাইভেট কারের সাথে মোটরসাইকেলের সংঘর্ষ। বাকি দুটি মোটরসাইকেল দুর্ঘটনা।

এতে বেশ কয়েকজন আহত হয়েছে। তবে কারুর গুরুতর আহত হওয়ার খবর পাওয়া যায়নি। এই সুযোগে মাদকাসক্ত কিছু যুবক ডুকে পরছে মাদক সেবনের পরিচিত স্পষ্ট গুলোতে।

শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ এসব পর্যটক ঠেকাতে অস্থায়ী চেকপোস্ট বসিয়েছে। তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর গোলাম মোস্তফা হবিগঞ্জ নিউজকে জানন, “হাজার হাজার মানুষ আসছে সাতছড়ি জাতীয় উদ্যান ও চা বাগানে ঘুরতে। তাদের বিদায় করতে আমাদের হিমসিম খেতে হচ্ছে।”