উচ্চ শিক্ষার জন্য কাজ করছে সরকার // এমপি আবু জাহির

0
উচ্চ শিক্ষার জন্য কাজ করছে সরকার // এমপি আবু জাহির

হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, একটি দেশের উন্নয়নের মূল চাবিকাঠি শিক্ষা। তাই সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিতে কাজ করছে বর্তমান সরকার। প্রতি বাজেটে শিক্ষা খাতে বরাদ্দ বাড়ানো হচ্ছে। দেশে শিক্ষার মানও বেড়েছে। বেড়েছে মেধাবী শিক্ষার্থীদের মূল্যায়ন।
গতকাল মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ সদর উপজেলার আলাপুরস্থ নুরুন্নেছা খাতুন বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও অভিভাবক এবং সুধী সমাবেশে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি একথা বলেন। এমপি আবু জাহির আরো বলেন, হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রে আমরা বৈপ্লবিক পরিবর্তন নিয়ে এসেছি। এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে। তবে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের উচিত নিজ নিজ এলাকার শিক্ষার অগ্রগতির জন্য কাজ করা।
এ সময় হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজ, হবিগঞ্জ-৩ আসনে জেলার সর্বোচ্চ সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্তকরণসহ শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নতি করায় এমপি আবু জাহির এর প্রতি অভিনন্দন এবং কৃতজ্ঞতা জানান অন্যান্য বক্তারা। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ইংল্যান্ড প্রবাসী মোঃ তাহের উদ্দিনের সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক জালাল উদ্দিন রুমীর পরিচালনায় সুধী সমাবেশে বক্তব্য রাখেন, ভাদৈ আইডিয়াল হাইস্কুল ম্যানেজিং কমিটির সভাপতি রোটারিয়ান এমএ রাজ্জাক, গোপায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান চৌধুরী, সুরবিতানের সাধারণ সম্পাদক আবুল ফজল, গোপায়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মিসবাহুল বারী লিটন, ইংল্যান্ড প্রবাসী আমিনুর রহমান ও স্কুল প্রতিষ্ঠাতার কন্যা ইংল্যান্ড প্রবাসী ডা. তাসলিমা আলী, লীগ নেতা আব্দুল মালেক, সৈয়দ আতাউর রহমান, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ সেবুল আহমেদ প্রমুখ। সভার শুরুতেই অনুষ্ঠানের প্রধান অতিথি এমপি আবু জাহিরকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়।