একজন মানবিক উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম

মহামারি করোনা ভাইরাস বিস্তার রোধে সরকারি বিধিনিষেধ মেনে মানুষ এখন একপ্রকার গৃহবন্দি হয়ে আছে। অনেক পরিবার কর্মহীন হয়ে অসহায়ভাবে জীবনযাপন করছে। সরকারি এবং বেসরকারি নানা উদ্যোগে অসহায়-দরিদ্রের মাঝে সাহায্য সহযোগিতা করা হচ্ছে।

প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সারা দেশের ন্যায় হবিগঞ্জ সদর উপজেলাও আবদ্ধ। এই আবদ্ধ সদর উপজেলায় কর্মহীন হয়ে পড়া নিম্ন ও মধ্য আয়ের হাজারো পরিবারের মাঝে গত ৩০ এপ্রিল খাদ্য সামগ্রী বিতরণ করেছেন হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান জনাব মোতাচ্ছিরুল ইসলাম।

গত (৩০শে এপ্রিল) অন্যান্য দিনের মতই রিচি ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রান তহবিল হতে হবিগঞ্জ সদর উপজেলার পক্ষ থেকে গরিব,দু:স্থদের মাঝে যথাযথ সামাজিক দুরত্ব বজায় রেখে খাদ্যসামগ্রী বিতরণ করেন এবং করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে সচেতন হবার আহবান জানান তিনি।

এর পাশাপাশি সদর উপজেলার লুকড়া ইউনিয়নে অসহায় কর্মহীন মানুষদের মাঝে ইফতার সামগ্রী বিতরন করেন।

এছাড়াও একইদিনে জেলা প্রশাসকের সাথে সমন্বয় করে জামেয়া ইসলামীয়া আরাবিয়া উমেদনগর টাইটেল মাদ্রাসায় মাদ্রাসায় ত্রান সামগ্রী বিতরন করেন মোতাচ্ছিরুল ইসলাম।

কারোনা ভাইরাস প্রতিরোধে ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষে সকলকে নিরাপদ দুরত্ব বজায় রেখে কাজ করার আহবান জানান এবং ইতিমধ্যে রিচি ইউনিয়ের চেয়ারম্যান ,মেম্বার ও গ্রাম পুলিশগনের মাঝে মাস্ক,গ্লাভস ও স্যানিটাইজার বিতরণ করেন।

এছাড়াও উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলামের উদ্যোগে নিররবিচ্ছিন্ন চিকিৎসা সেবা নিশ্চিত করণের লক্ষ্যে ডাক্তারদের মাঝে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী, মাস্ক,গ্লাভস বিতরন করেন।