সোমবার, জুন ২৭, ২০২২

একুশ আমাদেরকে অন্যায়ের প্রতিবাদ করতে শেখায় – আবু জাহির

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, ১৯৪৭ সালে পাকিস্তান রাষ্ট্রের অভ্যুদয়ের পরে বাংলা ভাষা ষড়যন্ত্র কবলিত হলে শুরু হয় ভাষা আন্দোলন। ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি এই আন্দোলন চূড়ান্ত পরিণতি লাভ করে।

সে দিন মাতৃভাষার সম্মান রক্ষার্থে বাংলা মায়ের বীর সন্তানরা বুকের তাজা রক্তে রঞ্জিত করেছিলেন ঢাকার রাজপথ এবং আত্মাহুতি দিয়েছিলেন। তাই এই দিনটি বাঙালির ইতিহাসে একটি অনন্য ও অসাধারণ দিন।

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মঙ্গলবার রাতে স্থানীয় শিল্পকলা একাডেমিতে হবিগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত বই মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

এমপি আবু জাহির আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ। স্বাধীনতা ও ভাষা আন্দোলনের মধ্যে নিবিড় সম্পর্ক রয়েছে। একমাত্র বাঙালি জাতি মাতৃভাষার জন্য রক্ত দিয়েছে। সুতরাং সেই ভাষা আন্দোলন আমাদেরকে মাথা উুঁচ করে বাঁচতে শেখায়, অন্যায়ের প্রতিবাদ করতে শিক্ষা দেয়।

হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ নাজমুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) শৈলেন চাকমা, খন্দকার ট্রাস্টের চেয়ারম্যান সুফী খন্দকার, ইংল্যান্ড প্রবাসী মো. আলা উদ্দিন, ইংল্যান্ড প্রবাসী ও সাবেক ছাত্রলীগ নেতা আক্তারুজ্জামান নাসির প্রমুখ।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

বানিয়াচংয়ে গরুসহ দুই চোর আটক

হবিগঞ্জের বানিয়াচংয়ে জনতার হাতে গরুসহ দুই চোর আটক। গরুসহ...

এন.এস.আই এর পক্ষ থেকে বানিয়াচং-আজমিরিগঞ্জে ত্রান বিতরণ

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর (এনএসআই) এর পক্ষ থেকে...

সিলেটে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন শায়েস্তাগঞ্জের ব্যবসায়ী সারোয়ার আলম শাকিল

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ স্বনামধন্য বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ সারোয়ার...