বুধবার, ১ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
বুধবার, ১ ডিসেম্বর ২০২১
17.1 C
Habiganj

এনামুল হক মোস্তফা শহীদ এর স্মরণে চক্ষু শিবির উদ্ভোধন

সৈয়দ আখলাক উদ্দিন মনসুরঃ সিলেট নিঃস্ব সহায়ক সংস্থা (এন এস এস) ও মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের ব্যাবস্থাপনায় সাবেক সমাজ কল্যাণ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা প্রয়াত এনামুল হক মোস্তফা শহীদ এর স্মরণে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় দরিদ্র ও অসহায় চক্ষু রোগীদের জন্য বিনা মূল্যে চক্ষু শিবির উদ্ভোধনী অনুষ্ঠান পালন করা হয়েছে।

১৩ জানুয়ারী (রবিবার) সকাল ৯টায় শায়েস্তাগঞ্জ উপজেলার সাবেক সমাজ কল্যান মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা প্রয়াত এনামুল হক মোস্তফা শহীদ এর বাংলোতে সিলেট নিঃস্ব সহায়ক সংস্থার নির্বাহী পরিচালক জামিল আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও কো-অডিনেটর ফজলে মাওলা চৌধুরী ফুয়াদ এর সঞ্চালনায় উদ্ভোধনী চক্ষু শিবির অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনজুরুল হক, সাধারণ সম্পাদক সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, মীর আব্দুল কাইয়ুম, সাঈদ আহমেদ চৌধুরী, দাউদনগর বাজার সিরাজ প্লাজার প্রোপ্রাইটর ফাহিম আহমেদ, বিশিষ্ট সমাজ সেবক ডাঃ কামরুল ইসলাম প্রমুখ।

উদ্ভোধনী শেষে দুপুর ২টা পর্যন্ত বিনা মূল্যে এক চক্ষু শিবির অনুষ্ঠিত হয়। দিন ব্যাপী এ চক্ষু শিবিরে ৬ শত রোগীকে বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এবং বাছাইকৃত ৮১ জন রোগীকে চানী পরা অপারেশনের জন্য মৌলভীবাজার মাতার কাপন বিএনএসবি চক্ষু হাসপাতালে প্রেরণ করা হবে।

আগামী ১৭ জানুয়ারী শুক্রবার বিকাল আড়াইটায় সমাজ কল্যান বাংলো থেকে রোগী’কে নিয়ে যাবে। সেখানে তাদেরকে বিনামূল্যে চক্ষু অপারেশন ও লেন্স সংযোগ দেওয়া হবে।

চক্ষু শিবির সেবা প্রদান করেন সিলেট নিঃস্ব সাহয়ক সংস্থা (এনএসএস) ও মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের চিকিৎসকরা।

উক্ত দুটি সংস্থা বৃহত্তর সিলেট বিভাগ প্রত্যেক উপজেলায় হত দরিদ্রদের মাঝে বিনামূল্যে চক্ষু চিকিৎসা, স্যানিটারি লেট্রিন এবং ঘর তৈরী করে সেবা দিচ্ছেন। তাই প্রতি বছর হবিগঞ্জে বিনামূল্যে চক্ষু সিকিৎসা, স্যানিটারী লেট্রিন ও ঘর মেরামত করে দিবেন বলে জানান। শায়েস্তাগঞ্জে এই বিনামূল্যে চক্ষু চিকিৎসা দেওয়ায় হত দরিদ্রদের মাঝে উৎসাহ বেড়েছে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe