৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ১১:১৭

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

এমপি আবু জাহির ফুটবল টুর্ণামেন্টের ফাইনালে জনতার ঢল

অর্ধলক্ষাধিক জনতার উপস্থিতিতে এমপি আবু জাহির গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। আজ ম্যাচটি অনুষ্ঠিত হয় সদর উপজেলার রিচি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে।

একতা যুব সংঘ আয়োজিত ফাইনালের আগে মাইকিং করা হয়। এতে দুপুর থেকেই স্টেডিয়াম মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। বাইরে কয়েক হাজার দর্শক স্টেডিয়াম মাঠের পাশে একটি ভবনের ওপর উঠে পড়ে। বিকেল সাড়ে ৩টার দিকে দর্শকের ঢল সামাল দিতে নিরাপত্তা থাকা স্বেচ্ছাসেকদের নাভিশ্বাস অবস্থা। তবে এসবের পরও কোন দুর্ঘটনার খবর পাওয়া যায়নি।

বিকেলে এমপি আবু জাহির মাঠে প্রবেশ করলে বাঁশ ও কাঠ দিয়ে তৈরী করা একটি বিশাল আকৃতির নৌকা প্রতীক নিয়ে চারদিক প্রদক্ষিণ করা হয়। মাঠ ঘুরে দর্শনের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন সংসদ সদস্যও।

ম্যাচ শুরুর আগে এমপি আবু জাহির সংক্ষিপ্ত বক্তৃতায় বলেন, এত মানুষের উপস্থিতিতে ম্যাচ হচ্ছে। উভয় দলই আমাদের নিজেদের। প্রতিদ্বন্দ্বিতা খেলায় যেন কোন প্রতিহিংসা না হয় সেদিকে নজর রাখতে হবে। সেই বক্তব্যের সঙ্গে মিল রেখেই শেষ হল উত্তেজনকর ফাইনাল খেলাটি।

ম্যাচে ১-০ গোলে লাখাই উপজেলার জিরুন্ডা একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে হবিগঞ্জের চাঁদতারা সংসদ। ম্যাসব্যাপি টুর্ণামেন্ট অংশ নিয়েছে মোট ১৬টি দল।
পরে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রফি তুলে দেন এমপি আবু জাহির।

এ সময় তিনি অতীতের ন্যায় সামনের দিনেও হবিগঞ্জের ক্রীড়াঙ্গনে উন্নয়ন করার আশ্বাস দেন তিনি। এছাড়া এই টুর্ণামেন্টটি প্রতি বছরই চালু রাখারও আশ্বাস দিয়েছেন। চ্যাম্পিয়ন দল পেয়েছে গোল্ডকাপ এবং রানার্সআপ দলকে দেওয়া হয় ৪২ ইি রঙিন টেলিভিশন।

এদিকে, জেলার বাইরে থেকে আগত ধারাভাষ্যকার বারবার বলছিলেন, এমপি আবু জাহির এর নামে যে পরিমাণ টুর্ণামেন্ট হয় তা সিলেট বিভাগে আর কোন ব্যক্তির নামে অনুষ্ঠিত হয়নি। এই সুনাম ছড়িয়েছে পুরো বিভাগজুড়ে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একতা যুব সংঘের সভাপতি গোলাম রাব্বী শুকুর ও সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক সাব্বির মিয়া। এ আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাইদুর রহমান।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, রিচি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুর রহিম, রিচি গ্রাম পঞ্চায়েতের সভাপতি আছান উল্লা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ বদরুল আলম, লাখাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, বুল্লা ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট খোকন চন্দ্র গোপ, রিচি একতা যুব সংঘের সভাপতি বরকত আলী, সাধারণ সম্পাদক জিতু মিয়া প্রমুখ।

এর আগে এমপি আবু জাহির কোটি টাকা ব্যয়ে রিচি গ্রামে নির্মিত রাস্তা এবং হবিগঞ্জ সদর উপজেলার রিচি হাড়িয়াকোণা জামে মসজিদের উদ্বোধনী ফলক উন্মোচন করেন।