শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১
34 C
Habiganj

করোনাকালীন সময়ে সংক্রমণ প্রতিরোধ বিষয়ক কর্মশালা

হবিগঞ্জ সদর উপজেলায় কোবিড১৯ পরিস্থিতিতে পরিবার পরিকল্পনা কার্যক্রমে অপূর্ন চাহিদা পুরণের লক্ষ্যে এবং অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ রোধকল্পে আইপিসি ও মা এবং নবজাতকের সেবা বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

শনিবার (১২জুন) সকাল ১০টায় জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের কনফারেন্স রুমে এ কর্মশালায় সভাপতিত্বে করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রওশন আরা বেগম।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম, উপপরিচালক পরিবার পরিকল্পনা ডাঃ নাসিমা খানম ইভা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পাল, ডিসট্রিক্ট কনসালটেন্ট ডাঃ মোঃ আব্দুর রব মোল্লা, মামনি জেলা সমন্বয়কারী দিলীপ চন্দ্র দাস প্রমুখ।

এসময় উপজেলা চেয়ারম্যান বলেন, আমরা উপজেলা পরিষদের জাইকা বাজেট হতে চলতি বছরে সদর উপজেলার ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ডেলিভারী বেড এবং অন্যান্য যন্ত্রপাতিসহ প্রায় ০২ লক্ষ টাকার জিনিসপত্র সরবরাহ করা হবে।

করোনাকালীন সময়ে সংক্রমণ প্রতিরোধ বিষয়ক কর্মশালা
বক্তব্য রাখছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পাল।

তাছাড়া বক্তাগণ বলেন, বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে সংক্রমণ প্রতিরোধ এবং মা ও নবজাতকের অত্যাবশ্যকীয় প্রজনন স্বাস্থ্য উন্নয়নের জন্য মাঠ পর্যায়ে সকল কর্মকর্তা কর্মচারীরদেরকে নিবীড়ভাবে কাজ করতে হবে।

কর্মশালায় আরো জানানো হয়, মাঠ পর্যায়ে যেসব ব্যাক্তির আগে থেকেই ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ, দীর্ঘদিনের ফুসফুসের রোগ, কিডনি রোগ, ক্যানসার আছে এমন রোগীদের মারাত্মক অসুস্থতার ঝুকি অন্যদের চাইতে ঝুকি বেশী।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe