বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

English

19 C
Habiganj
বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

কারিগরি শিক্ষায় আরো দক্ষতা অর্জন করা দরকার – জেলা প্রশাসক

হবিগঞ্জ জেলার গরীব ও মেধাবী ছাত্র ছাত্রীদের মাঝে এককালীন বৃত্তির চেক প্রদান ও মাস্ক বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ইশরাত জাহান।

জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম।

গতকাল সোমবার সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমিতে ছাত্র-ছাত্রীদের মাঝে এ বৃত্তি প্রদান করা হয়।

২০২০ সালে জেলায় এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী ৩১২ জন ছাত্র/ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে। এসময় এ প্লাস প্রাপ্ত ২১৯ জনকে ৫ হাজার এবং ৪.৫ প্রাপ্ত ৯৩ জনকে ৪ হাজার টাকা করে প্রদান করা হয়।

কারিগরি শিক্ষায় আরো দক্ষতা অর্জন করা দরকার জেলা প্রশাসক 2

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ, বৃন্দাবন সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইলিয়াছ বখত চৌধুরী, হবিগঞ্জ সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ নজরুল ইসলাম ভুইয়া, সহকারী কমিশনার ভুমি মোঃ ইয়াসিন আরাফাত রানা, বিয়াম ল্যাবরেটরী স্কুলের অধ্যক্ষ রওশন সুলতানা, জেলা পরিষদ সদস্য নুরুল আমীন ওসমান, জেলা পরিষদ সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, আবদুল্লাহ সর্দার, অভিভাবক স্বপন লাল বণিক, বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী ফারজানা তালুকদার রিমু, মোঃ শাকিল হাসান প্রমুখ ।

এসময় বক্তাগণ বলেন, “প্রতিটি শিক্ষার্থীকে সুন্দর পৃথিবীর স্বপ্ন দেখে এগিয়ে যেতে হবে। বৃত্তি কিংবা উৎসাহ একজন শিক্ষার্থীকে বড় হওয়ার অনুপ্রেরণা জোগায়, তাই আগামীর প্রজন্মই এই পৃথিবীকে সবুজ এবং বাস যোগ্য করে তুলবে।”

কারিগরি শিক্ষায় আরো দক্ষতা অর্জন করা দরকার - জেলা প্রশাসক

“প্রতিটি শিক্ষার্থীর মাঝে আছে অদম্য প্রেরণা, তাদের সেই প্রেরণাকে সঠিক মূল্যায়ন করে দেশের উন্নয়নের কাজে লাগাতে হবে।”

“দেশ গঠনের জন্য সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষায় আরো দক্ষতা অর্জন করতে হবে। এতে করে নিজে যেমন আত্মা নির্ভরশীল হওয়া যাবে অন্যদিকে নতুন নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।”

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe