মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১
30 C
Habiganj

কাল থেকে ধর্মঘট জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন

ঢাকা-সিলেট মহাড়কের মিরপুরে বাস শ্রমিকের উপর হামলার প্রতিবাদে ও মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে আগামীকাল ২৭ জানুয়ারি সকাল ৬টা থেকে অর্নিদিষ্টকাল ধর্মঘট পালন করবে হবিগঞ্জ জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন।

গতকাল ধর্মঘটের সমিতির আওতাধীন বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস চলাচল বন্ধ থাকবে।

গতকাল শনিবার রাত সাড়ে ৮টায় সংগঠনের কার্যালয়ে এক জরুরী সভায় এ ধর্মঘটের ঘোষণা করেন হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সজিব আলী।

সংগঠনের সহ-সভাপতি শাহ হাবিবুর ররহমান আরজু সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ সজিব আলীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সধারণ সম্পাদক আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, কোষাধ্যক্ষ সেলিম আহমেদ, প্রচার সম্পাদক আলী হোসেন, সদস্য আহমেদ চৌধুরী ছায়েদ, হাজী ফরিদ মিয়া, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক কমিটির সদস্য নূরুল আমিন লালন, আব্দুল হাই প্রমূখ।

সভায় বক্তারা বলেন, হাইকোটের নিষেধাজ্ঞা থাকা স্বত্বেও মহাসড়কে সিএনজি অটোরিক্সাসহ বিভিন্ন অবৈধ যান বাহন চলাচল করছে।

যার ফলে মহাসড়কে প্রায়ই দুঘর্টনা ঘটছে। পাশাপাশি বাহুবল উপজেলার মিরপুর পয়েন্ট ও শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ পয়েন্টে অবৈধ গাড়ীর শ্রমিকদের হত্যাচারে সংগঠনের আওতাধীন বাসসহ পরিবহনগুলোর শ্রমিকরা নিরাপদে নির্বিঘ্নে চলাচল করতে পারছে না।

গত ১৮ জানুয়ারী দুপুর প্রায় ১টার দিকে মিরপুর পয়েন্টে হবিগঞ্জ থেকে আউশকান্দি রোডে চলাচলরত ঢাকা মেট্রো জ-১৪-১৮৩০ নং বাস গাড়ীর শ্রমিকদের উপর সিএনজি অটোরিক্সার শ্রমিক নামধারী কিছু সন্ত্রাসী লাঠি, হকিষ্টিকসহ দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে হামলা চালায়।

বাস হামলায় শ্রমিকরা গুরুতর আহত হয়। পরে তাদের বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হবিগঞ্জ হাসপাতাল আধুনিক হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়।

এ ঘটনায় বাহুবল মডেল থানায় মামলা দায়ের করা হয়। কিন্তু বাহুবল থানা কর্তৃপক্ষ মামলাটি আমলে নেননি এবং অভিযুক্তদের বিরুদ্ধে কোন প্রকার ব্যবস্থা নেয়নি।

এমন পরিস্থিতিতে ১৯ই জানুয়ারি সংগঠনের জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় মিরপুরের ঘটনায় দায়েরকৃত মামলার আসামীদের ২৫ জানুয়ারির মধ্যে গ্রেফতার, মহাসড়কে সিএনজি অটোরিক্সাসহ অবৈধ যানবাহন চলাচল, মিরপুর ও শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ পয়েন্টে যানজট মুক্ত করার দাবি জাননো হয়। অন্যথায় শ্রমিকদের অনিদিষ্টকালে কর্মবিরতি পালন করার সিদ্ধান্ত নেয়া হয়।

ওই সিদ্ধান্তের স্মারক পুলিশ সুপারের বরাবরে দেয়া হয়। কিন্তু পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কার্যকরি কোন ব্যবস্থা না নেয়ায় গতকাল জরুরী সভা ডাকে শ্রমিকরা।

সভায় সর্বসম্মতিক্রমে আগামীকাল ২৭ জানুয়ারি সকাল ৬টা থেকে অর্নিদিষ্টকাল কর্ম বিরতি (ধর্মঘট) পালনের সিদ্ধান্ত নেয়া হয়।

হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সজিব আলী এ তথ্য নিশ্চিত করে জানান, মিরপুরে বাস শ্রমিকের উপর হামলার প্রতিবাদে ও মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে আগামীকাল ২৭ জানুয়ারি সকাল ৬টা থেকে অর্নিদিষ্টকাল কর্মবিরতি পালন করা হবে। কর্মবিরতি পালনকালে আমাদের সংগঠনের আওতাধীন সকল প্রকার পরিবহন চলাচল বন্ধ থাকবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe