26.9 C
Habiganj
সোমবার, ২৩ মে ২০২২

কুশিয়ারা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১ ব্যাক্তিকে অর্ধ লক্ষ টাকা জরিমানা

হবিগঞ্জের আজমিরীগঞ্জ কালনী কুশিয়ারা নদী থেকে প্রায় দীর্ঘ দিন যাবত বালুখেকো চক্র অবৈধভাবে ড্রেজার মেশিনের মাধ্যমে বালু উত্তোলন করছে। আজমিরীগঞ্জ উপজেলা মডেল মসজিদের প্রাক্বলনে ১৬ টাকা ফুট বালুমহাল থেকে কিনে আনার কথা থাকলে, বালুখেকো চক্র কালনী কুশিয়ারা নদী থেকে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে ৬ টাকা ফুট ধরে বালু মডেল মসজিদের গাইড ওয়ালের ভিতর পাইপের মাধ্যমে বালু আনলোড করে।

আজমিরীগঞ্জের প্রভাবশালী মহলের দুটি বালু খেকো চক্র বিদ্যমান।একটি চক্র মডেল মসজিদের নাম ভাঙ্গিয়ে বালু উত্তোলন করছে। আরেকটি চক্র রাজনৈতিক অপব্যবহার করে অবৈধ ড্রেজার মেশিনের মাধ্যমে বালু উত্তোলন করছ।আজমিরীগঞ্জ উপজেলা সংলগ্ন একটি পুকুরে পকেট সিস্টেম করে বালু উত্তোলন করছে।এতে করে সরকার লক্ষ লক্ষ টাকার রাজস্ব হারাচ্ছে।

ড্রেজার মেশিনের মাধ্যমে বালু উত্তোলনের দায়ে ফসলি জমি, বাজারের ভিট সহ বিলীন হওয়ার পথে। এরই প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বুধবার আনুমানিক বেলা ৩ ঘটিকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন আজমিরীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সক্লুসিভ ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম।

আজমিরীগঞ্জে কুশিয়ারা নদী থেকে অবৈধভাবে ড্রেজিং মেশিনের মাধ্যমে মাটি উত্তোলন করায় মোঃ কবির (২৩) কে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ১৫(১) ধারায় ৫০০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়। এ সময় গ্রেফতারকৃত আরও দুই জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

মোবাইল কোর্ট পরিচালনা কালীন সময় এস আই প্রদীপ দাশের নেতৃত্বে একদল পুলিশ সার্বিক সহযোগিতা ও নিরাপত্তা প্রদান করেন।

উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম জানান, জনস্বার্থে প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত আছে এবং থাকবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার