আজ ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ। ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ। ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি। রোজঃ রবিবার। বসন্তকাল।

Habiganj News

Habiganj News is the most popular online media and newspaper in the Habiganj district. It serves the latest news of Habiganj district.

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

কৃষক কাছম আলী হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিনিধিঃ হবিগঞ্জের লাখাইয়ে কৃষক কাছম আলী হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।

বুধবার বিকেলে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম নাসিম রেজা এ দন্ডাদেশ প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- লাখাই সদর ইউনিয়নের সুবিদপুর গ্রামের ফকির চাঁন মিয়ার ছেলে ফারুক মিয়া (৫৫) ও করিম মিয়ার ছেলে আজিজুল মিয়া (৩০)।

মামলার অপর ১৩ আসামিকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

জেলা অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুল আহাদ ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, একই উপজেলার লক্ষীপুর গ্রামের আবু সিদ্দিকের ছেলে কৃষক কাছম আলীর (৫৫) সঙ্গে আসামি ফারুক মিয়া ও আজিজুলের জমি নিয়ে বিরোধ চলছিল। এর জের ধরে ২০১৫ সালের ৭ মার্চ জমি থেকে কাজ করে ফেরার পথে আসামীরা কাছম আলীকে মারপিট করে। এতে তিনি গুরুতর আহত হন।

আহত অবস্থায় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে ৪দিন চিকিৎসাধীন থাকার পর ১১ মার্চ তিনি মারা যান।

এ ঘটনায় নিহত কাছম আলীর স্ত্রী ফাহিনা বেগম বাদী হয়ে ওই বছরের ১৫ মার্চ ১৫ জনকে আসামী করে লাখাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে লাখাই থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হক একই বছরের ১৭ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাক্ষ্যপ্রমাণ শেষে বিচারক দুই আসামি ফারুক মিয়া ও আজিজুল মিয়ার যাবজ্জীবন কারাদন্ড দেন। বাকি আসামিদের মামলা থেকে অব্যহতি দেয়া হয়েছে।