২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৮:০৫

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

কেন্দ্রীয় আ’লীগের উপকমিটিতে ব্যারিস্টার ইফাত জামিল

হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার মোঃ ইফাত জামিল বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপকমিটির সদস্য মনোনিত হয়েছেন।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গতকাল এ কমিটি অনুমোদন করেন সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

উপকমিটিতে দেশের জেষ্ঠ্য আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন চেয়ারম্যান এবং কাজী নাজিবুল্লাহ হিরুকে সদস্য সচিব মনোনিত করা হয়।

হবিগঞ্জ থেকে এ কমিটির সদস্য মনোনিত হওয়া ব্যারিস্টার মোঃ ইফাত জামিল দেশের খ্যাতনামা রাজনীতিবীদ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও টানা তিনবারের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির এবং জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলেয়া আক্তারের একমাত্র পুত্র সন্তান।

তিনি ২০২১ সালে ইংল্যান্ডের ওয়েস্ট মিনিস্টার ইউনিভার্সিটি থেকে কৃতিত্বের সঙ্গে আইন বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরে ইউনিভার্সিটি অব দ্য ওয়েস্ট অব ইংল্যান্ড (ইউডাব্লিউ ব্রিস্টল) থেকে বার অ্যাট ল’ সম্পন্ন করে ব্যারিস্টারী সনদ গ্রহণ করেছেন।

ঢাকার রেসিডেন্সিয়াল মডেল কলেজ থেকে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকে তাঁর ফলাফল ছিল ঈর্ষণীয়।

বিনয়ী স্বভাবসুলভ ইফাত জামিলের শিক্ষাজীবন শুরু হয় তাঁর জন্মস্থান হবিগঞ্জ থেকে। মাধ্যমিক পাস করার পর থেকেই তিনি বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত।

এদিকে, ব্যারিস্টার মোঃ ইফাত জামিলকে আওয়ামী লীগের উপকমিটিতে স্থান দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান এমপি আবু জাহির। এছাড়াও তিনি তার সন্তানের জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন।