মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

English

18.2 C
Habiganj
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

কেরালায় ১৯১ আরোহী নিয়ে উড়োজাহাজ বিধস্ত, নিহত বাড়ছেই

ভারতের কেরালায় ১৯১ জন আরোহী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় পাইলটসহ ১৬ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। ২৫ জন গুরুতরসহ ১২৩ জন আরোহী আহত হয়েছেন বলে জানা গেছে।

উদ্ধারকাজ মাঝামাঝি পর্যায়ে রয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্সকে স্থানীয় পুলিশ সুপার আবদুল করিম জানান।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, দুবাই থেকে ছেড়ে আসা উড়োজাহাজটি শুক্রবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের দিকে কেরালার কোঝিকোড়ের বিমানবন্দরে আছড়ে পড়ে। এ সময় সেখানে ভারি বর্ষণ চলছিল। উড়োজাহাজটি বিধ্বস্ত হয়ে দুই টুকরো হয়ে যায়। এখনও সেখানে উদ্ধারকাজ চলছে।

স্থানীয় সংসদ সদস্য টিভি ইবরাহিম বলেন, ‘অনেককে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। সৌভাগ্যবশত উড়োজাহাজটিতে আগুন ধরেনি।’

এনডিটিভি আরো জানায়, ওই উড়োজাহাজে ১৮৪ জন যাত্রী ও বাকিরা ক্রু ছিলেন। একজন পাইলট ঘটনাস্থলেই মারা গেছেন এবং অনেক যাত্রীর আহত হওয়ার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন বিজেপি সংসদ সদস্য কে জে অ্যালফোনস।

শুক্রবার দুপুরে দুবাই থেকে ১৯১ জন আরোহী নিয়ে এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস বিমানটি কেরালার কোঝিকোড়ে অবতরণের সময় রানওয়েতেই পিছলে যায়। সূত্রের খবর, উদ্ধার কাজ চলছে। ঘটনাস্থল থেকে মেলা ছবিতে দেখা গেছে বিমানটি দুই টুকরো হয়ে রানওয়ে ও তার বাইরেও ছড়িয়ে পড়েছে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe