সিলেটে আজ শুরু হচ্ছে ষষ্ঠ সাপোর্ট ওয়ার্ল্ডকাপ ক্রিকেট

হবিগঞ্জ ক্রীড়া ডেস্কঃ সিলেটে আজ শুরু হচ্ছে ষষ্ঠ সাপোর্ট ওয়ার্ল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট। মূল বিশ্বকাপ সামনে রেখে প্রতি চার বছর অন্তর সিলেট শহরতলীর ঘোপালে এ টুর্নামেন্টের আয়োজন হয়ে থাকে। প্রতীকী টুর্নামেন্ট হওয়ায় নকআউট পদ্ধতিতে শুরু থেকেই ম্যাচ হয় ২০ ওভারের।

১৯৯৯ বিশ্বকাপে বাংলাদেশের অভিষেক স্মরণীয় করে রাখতে ওই বছর থেকে সাংবাদিক আবদুর রশিদ রেনু এ টুর্নামেন্টটি প্রবর্তন করেন।

শুরু থেকে টুর্নামেন্টের সদস্য সচিবের দায়িত্ব পালন করে আসছেন রাসেল আহমদ উস্তার। উস্তার দেশের বাইরে থাকায় এবার টুর্নামেন্টের সমন্বয়কের দায়িত্বে রয়েছেন রাফি চৌধুরী। আইসিসির প্রতিটি বিশ্বকাপের আগে বিশ্বকাপে অংশ নেয়া দলগুলোর সমর্থনে একটি করে দল নিয়ে আয়োজন করা হয় টুর্নামেন্টটি।

একবছরে হবিগঞ্জ জেলায় ২৬ হাজার ৯৯৫ মামলা নিষ্পত্তি

তারই ধারাবাহিকতায় ষষ্ঠবারের আয়োজনে অংশ নিচ্ছে ১০টি দল। দলগুলো হচ্ছে- সাপোর্ট বাংলাদেশ (ঘোপাল), সাপোর্ট ইংল্যান্ড (কান্দিগাঁও), সাপোর্ট অস্ট্রেলিয়া (নীলগাঁও), সাপোর্ট ভারত (কালীবাড়ি), সাপোর্ট পাকিস্তান (যোগিরগাঁও), সাপোর্ট শ্রীলংকা (মনোহরপুর), সাপোর্ট নিউজিল্যান্ড (বড়গুল), সাপোর্ট দক্ষিণ আফ্রিকা (শেখপাড়া), সাপোর্ট ওয়েস্ট ইন্ডিজ (বাছিরপুর) ও সাপোর্ট আফগানিস্তান (চৌকিদেখি)।

আজ উদ্বোধনী ম্যাচে সাপোর্ট বাংলাদেশ খেলবে সাপোর্ট পাকিস্তানের বিপক্ষে। দ্বিতীয় ম্যাচে সাপোর্ট অস্ট্রেলিয়া মোকাবিলা করবে সাপোর্ট শ্রীলংকাকে।