শনিবার, আগস্ট ১৩, ২০২২

খেলাধূলার প্রসারে সকলে মিলে কাজ করতে হবে এমপি আবু জাহির

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, সুস্থ জাতি গঠনে শিশুদের দৈহিক ও মানসিক বিকাশের সুযোগ সৃষ্টি করতে হবে। এক সময় গ্রামাঞ্চলে মুক্ত মাঠ ও বড় বড় বিল-পুকুর ছিল। শিশুরা সেখানে মুক্ত মনে খেলাধূলার মাধ্যমে বেড়ে উঠতো। তাদের রোগ-বালাই হতো কম। বড় হয়ে কর্মক্ষেত্রে সফলতার স্বাক্ষর রাখতো।

হাসপাতালে দৌড়াতে হতো না, রোগ প্রতিরোধ ক্ষমতা ভাল থাকায়। কিন্তু এখন অনেকেই মাঠ নষ্ট করছে এবং জলাশয় ভরাট করে ফেলছেন। এতে করে নতুন প্রজন্ম মাঠমুখী না হয়ে মোবাইল নিয়ে ব্যস্ত সময় কাটায়। তাদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে খেলাধূলায় সম্পৃক্ত করতে হবে।

গতকাল শুক্রবার বিকেলে হবিগঞ্জ সদর উপজেলার লুকড়া ফান্দ্রাইল নতুন বাজার খেলার মাঠে এমপি আবু জাহির ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় এসব কথা বলেন।

এমপি আবু জাহির আরো বলেন, বর্তমান সরকার খেলাধূলার উন্নয়নে আন্তরিকভাবে কাজ করছে। উপজেলায় উপজেলায় স্টেডিয়াম নির্মাণ করে দিচ্ছে। আমিও হবিগঞ্জের ক্রীড়াঙ্গনে উন্নয়নের জন্য আধুনিক স্টেডিয়াম এনে দিয়েছি। সারা বছরই মাঠে খেলা রাখার জন্য পৃষ্টপোষকতা দিচ্ছি। শুধু সরকার এবং আমরা জনপ্রতিনিধিরা এগিয়ে আসলেই হবে না, সকলে মিলে এ ব্যাপারে কাজ করতে হবে।

গ্রামাঞ্চলে এখনও মানুষ খেলাধূলাকে ভালবাসে এবং এখানেই বিনোদন খুঁজে। আজকের মাঠভর্তি দর্শক এর প্রমাণ। সারা বছরই এই মাঠে যেন তরুণদের পদচারণায় মুখরিত থাকে সেই ব্যবস্থা করতে হবে। লুকড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রইছ মিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বর্তমান চেয়ারম্যান ফরহাদ আহমেদ আব্বাস, আব্দুস সাত্তার তালুকদার, হাজী মিয়াধন মিয়া, আহাম্মদ আলী মেম্বার, আব্দুল্লাহ চৌধুরী মেম্বার প্রমূখ।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

লাখাইয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকী উদযাপিত

লাখাইয়ে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সহধর্মিণী...

জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত

হবিগঞ্জ জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত...

লাখাইয়ে থানা পুলিশের অভিযানে পিতা- পুত্র সহ ৫ জন গ্রেফতার

হবিগঞ্জের লাখাইয়ে পুলিশের পৃথক অভিযানে পিতা পুত্র সহ ৫...