বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২

খোকন আশাবাদী, অভিজ্ঞতা কাজে লাগাতে চান আতিকুল

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য আজ শুক্রবার আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা ফরম জমা দিয়েছেন। ঢাকা দক্ষিণ সিটির জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন বর্তমান মেয়র সাঈদ খোকন, ব্যারিস্টার ফজলে নূর তাপস ও হাজী মোহাম্মদ সেলিম।

অন্যদিকে ঢাকা উত্তর সিটির মেয়র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র আতিকুল ইসলাম মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

ওই সময় ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন জানিয়েছেন, আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার ব্যাপারে তিনি ‘আশাবাদী।’ অন্যদিকে ঢাকা উত্তরের মেয়র জানিয়েছেন, অভিজ্ঞতা কাজে লাগাতে চান তিনি।

শুক্রবার দিনভর আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডি কার্যালয়ে মনোনয়ন ফরম জমা পড়ে। আগামী ৩০শে জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে, দলীয় প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন রাজনৈতিক দলগুলোর মেয়র প্রার্থীরা। এক্ষেত্রে গত বুধ ও বৃহস্পতিবার দুই সিটিতে মেয়র পদে নির্বাচন করতে আগ্রহী আওয়ামী লীগের প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

দিনের প্রথমার্ধেই ঢাকা দক্ষিণ সিটিতে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন ফরম জমা দেন বর্তমান মেয়র সাঈদ খোকন।

সাঈদ খোকন বলে, ‘আমি আশাবাদী। আমি আমার নগরবাসীর কাছে দোয়া চাচ্ছি। আমার দেশবাসীর কাছে দোয়া চাচ্ছি। ইনশাল্লাহ আগামী নির্বাচনে আপনাদের সবাইকে নিয়ে আমরা আমাদের জনগণের কাছে যাব।’

শুক্রবার বিকেলে প্রতিনিধিদের মাধ্যমে ফরম জমা দেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। এই নির্বাচনে ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে দলের মনোনয়ন প্রত্যাশী- ঢাকা ১০ আসনের এই সংসদ সদস্য।

এছাড়া হাজী মোহাম্মদ সেলিমও ঢাকা দক্ষিণ সিটিতে দলীয় মনোনয়নের প্রত্যাশায় ফরম জমা দিয়েছেন ।

অন্যদিকে শুক্রবার বিকেলেই ঢাকা উত্তর সিটিতে প্রতিদ্বন্দ্বিতার জন্য ফরম জমা দিয়েছেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম। এ সময় তাঁর সঙ্গে ছিলেন বিপুল সংখ্যক নেতা-কর্মী।

আতিকুল ইসলাম বলেন, ‘আমি মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ আওয়ামী লীগ থেকে।’ তিনি বলেন, ‘যে অভিজ্ঞতা অর্জন করেছি, সে অভিজ্ঞতাকে আমি কাজে লাগাতে পারব ইনশাল্লাহ।’

ঢাকার দুই সিটিতে নির্বাচনে কাউন্সিলর পদে দলীয় প্রার্থীদের সমর্থন দেবে রাজনৈতিক দলগুলো। তাই শুক্রবার দিনভর কাউন্সিলর প্রার্থীরাও নেতা-কর্মী পরিবেষ্টিত হয়ে, উৎসবমুখর পরিবেশে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

আগামীকাল শনিবার সন্ধ্যায় গণভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় ঢাকার দুই সিটির মেয়র ও কাউন্সিলর পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

বা‌নিয়াচং‌য়ে অ‌নিক ফাউ‌ন্ডেশ‌নের ত্রাণ বিতরণ

বা‌নিয়াচংয়ে অ‌নিক ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ...

ই-প্রেস হেলথ কেয়ারের সফল চিকিৎসা সেবা প্রদান

মোঃ হাউশ মিয়াঃ হবিগঞ্জের মাধবপুর উপজেলার বুল্লা ইউনিয়ন এর বানেশ্বর...

নবীগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত পশু খামারিরা

শাহরিয়ার আহমেদ শাওনঃ নবীগঞ্জে পাহাড়ী উজান থেকে নেমে আসা...

বানিয়াচংয়ে পুলিশ সুপারের ত্রাণ বিতরণ

হবিগঞ্জের বানিয়াচংয়ে অসহান ভানবাসীর মধ্যে পুলিশ সুপারের ত্রান বিতরণ...