রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১
26 C
Habiganj

খোয়াই নদীতে ২টি ড্রেজার মেশিন আগুনে পুড়িয়ে ধ্বংস

নিজস্ব প্রতিনিধিঃ হবিগঞ্জে খোয়াই নদীতে ২টি ড্রেজার মেশিন আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এ সময় আরো দু’টি মেশিন বিকল করে দেয়াসহ বালু উত্তোলনের সরঞ্জামাদি জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার দুপুরে শহরের যশেরআব্দা এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াসিন আরাফাত রানা ও আনিসুর রহমান খান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াসিন আরাফাত রানা জানান, খোয়াই নদীর বিভিন্ন অংশ থেকে দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছিল একটি মহল। রোববার দুপুরে শহরের যশেরআব্দা এলাকায় অভিযান চালিয়ে ২টি ড্রেজার মেশিন আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। অভিযানের টের পেয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায় বলেও জানান তিনি।

পরে খোয়াই নদীর মাছুলিয়া অংশে ভ্রাম্যমান আদালত পরিচালনা করলেও ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি। এছাড়াও হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবৈধভাবে গড়ে উঠা বেশ কয়েকটি ভ্রাম্যমান ব্যবসা প্রতিষ্ঠানগুলো অপসারণ করা হয়েছে।

অভিযানে সহযোগিতা করে সদর মডেল থানার একদল পুলিশ।

উল্লেখ্য, শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে খোয়াই নদীর যশেরআব্দা এলাকার চরে অবৈধ ভাবে মাটি তুলতে গিয়ে এক শ্রমিক নিহত ও ৪ শ্রমিক আহত হয়।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe