চুনারুঘাটের অসহনীয় যানজট নিরসনে রাস্তায় ইউএন ও ওসি

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাট বাজারের অসহনীয় যানজট নিরসনে রাস্তায় নামলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল ও থানার অফিসার ইনচার্জ কে.এম আজমিরুজ্জামান। এসময় অবৈধ স্থাপনা সরানোর জন্য শেষ বারের মতো সতর্ক করা হয়। অবৈধ পার্কিং ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় বিভিন্ন ধরণের যানবাহন আটক করা হয়।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত চুনারুঘাট উপজেলা ও থানা প্রশাসনের উদ্যোগে যানজট মুক্ত করার অভিপ্রায়ে ঝটিকা অভিযানের ফলে স্বস্তি পেয়েছেন পথচারীরা।

দীর্ঘদিন ধরে চুনারুঘাট পৌর শহরের উত্তর বাজার থেকে দক্ষিণ বাজার পর্যন্ত রাস্তার দু’পাশে অবৈধভাবে ছোট-বড় স্থাপনা ও অপরিকল্পিত পার্কিং করার কারণে লেগে থাকতো অসহনীয় যানজট।

এদিকে মালবাহী ট্রাক রাস্তায় দাঁড় করিয়ে লোড-আনলোড করার ফলেও দিনকে দিন বাড়ছিল এ অসহ্য যানজট। এ যাজটের ফলে স্কুল-কলেজের শিক্ষর্থী ও পথচারী সাধারণ মানুষের চলাফেরা দুর্বিষহে পর্যবশিত হচ্ছিল।

চুনারুঘাট উপজেলা ও থানা প্রশাসনের এই অভিযানের ফলে শহরের যানজট অনেকটাই কমেছে। এমন অভিযান অব্যাহত থাকলে চুনারুঘাট বাজার যানজট মুক্ত হবে এমনটাই ধারণা করছেন সচেতন মহল।

সাধারণ মানুষের ভোগান্তি দূর করার কল্পে উক্ত অভিযানকে সাধুবাদ জানিয়েছে পৌরবাসীসহ উপজেলার সর্বস্তরের জনগণ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল বলেন, “চুনারুঘাটের কয়েকটি সমস্যার মধ্যে শহরের যানজট একটি অসহনীয় ব্যাধি। এ সমস্যা নিরসনে আমাদের পদক্ষেপ অব্যাহত থাকবে। তবে এ সমস্যা থেকে পরিত্রাণ পেতে হলে সকলের সহযোগীতা প্রয়োজন। চুনারুঘাট পৌরশহরকে পরিচ্ছন্ন শহরে রূপান্তর, যানজট মুক্ত ও ফুটপাত দখলমুক্ত করতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।”

চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ কে.এম আজমিরুজ্জামান জানান, যানজট ও ফুটপাত দখলমুক্ত করার জন্যই আজকের এ অভিযান। তবে সকলকে সচেতন হতে হবে। সচেতনতাই যানজট মুক্ত করার বিশেষ পন্থা।