মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১
30 C
Habiganj

চুনারুঘাটে কৃষি বিভাগের উদ্ধোগে প্রশিক্ষণ

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় উপজেলা কৃষি বিভাগের আয়োজনে কৃষক কৃষাণীদের প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকালে উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে হবিগঞ্জ জেলা উপ-পরিচালক কৃষিবিদ মোঃ তমিজ উদ্দিন খান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহিদুল ইসলাম উপস্থিত থেকে প্রশিক্ষণ প্রদান করেন। প্রশিক্ষণ সহায়তায় ছিলেন উপ সহকারী কৃষি কর্মকর্তা মিশকাতুল ইসলাম।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে ২০২১-২০২২ অর্থ বছরে উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক কৃষাণীদের ( তৃতীয় পর্যায়ে) এই প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

এসময় উপজেলা বিভিন্ন ইউনিয়নের প্রায় ৬০ জন কৃষক কৃষাণী অংশগ্রহণ করেন। প্রশিক্ষনার্থীদের বিভিন্ন জাতের বীজ, সুষম বন্টন, সার প্রয়োগ বিষয়ে পরামর্শ দেয়া হয়। এর ফলে কৃষক কৃষাণীদের মাঝে কৃষি উৎপাদনে ব্যাপক উৎসাহ দেখা যায়, ফলে কৃষি উন্নয়ন কাজের প্রতি আগ্রহ বেড়েছে কৃষকদের মাঝে।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্মকর্তা কৃষিবিদ মাহিদুল ইসলাম জানান,আমরা কৃষি কাজে আগ্রহ করতে কৃষক কৃষাণীদের প্রশিক্ষণের পাশাপাশি ভাতাও দিয়ে থাকি।আমাদের সহকারীগণ মাঠ পর্যায়ে নিয়মিত পরিদর্শন এবং পরামর্শ দিয়ে থাকেন।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe