সোমবার, ২৫ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
সোমবার, ২৫ অক্টোবর ২০২১
22.1 C
Habiganj

চুনারুঘাটে শিশুর নিরাপত্তা বিষয়ক কর্মশালা

চুনারুঘাট প্রতিনিধি: স্থানীয় জনগণের অংশ গ্রহন ও সামাজিক আচরন পরিবর্তনের মাধ্যমে শিশুদের জন্য স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালীকরণ বিষয়ক প্রশিক্ষন কর্মশালা মঙ্গলবার চুনারুঘাট উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

ইউনিসেপর সহযোগিতায় আয়োজিত এ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবালের পক্ষে শিক্ষা কর্মকর্তা মাসুদ রানা।

এতে প্রধান অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শামছুন্নাহার।

প্রশিক্ষন প্রদান করেন সমাজ সেবা কর্মকর্তা বারিন্দ্র রায়, ডাঃ জান্নাতুল ফেরদৌস তালুকদার ও ইউনিসেপ এর জেলা কো অর্ডিনেটর রফিকুল ইসলাম।

উপজেলা কো অর্ডিনেটর মাহমুদুল আলম চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন ইউনিসেপ এর সিলেট অঞ্চলের কমিনিকেশন অফিসার সাইদুল হক মিল্কি, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সেক্রেটারি আবুল কালাম আজাদ, স্বাস্থ্য কর্মী শিরিন আক্তার, কামরুল ইসলাম, ইউপি সদস্য আঃ মালেক, ইউনিসেপ ইউনিয়ন কো অর্ডিনেটর হারুনুর রশীদ প্রমুখ।

উক্ত কর্মশালায় আহমদাবাদ ও দেওরগাছ ইউনিয়নের ৪৫ জন ইউপি সদস্য, গনমান্য ব্যক্তিসহ নানা পেশার নেতৃবৃন্দ অংশ নিচ্ছে। আগামী ৩ দিন পর্যায়ক্রমে এ প্রশিক্ষন চলবে।

শিশুদের নিরাপত্তা, স্বাস্থ্য, শিক্ষা, স্যানিটেশন, বাল্য বিবাহ, শিশু শ্রম ও জন্ম নিবন্ধন নিয়ে চুনারঘাট উপজেলার আহমদাবাদ, দেওরগাছ, শানখলা, রানীগাও এবং মিরাশী ইউনিয়নে কাজ করছে ইউনিসেপ। তারা আগামী ৫ বছর এসব ইউনিয়নের শিশুদের উন্নয়নে কাজ করবে।

 

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe