মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১
27 C
Habiganj

চুনারুঘাটে এসএসসি পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

চুনারুঘাটে ছাত্র পরিষদের উদ্যোগে উপজেলার মিরাশী ইউনিয়নের সাবিহা চৌধুরী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, শিক্ষকদের সম্মাননা, স্কুলের অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা, বিষয়মূলক উপস্থিত বক্তব্য ও শিক্ষার মান উন্নয়নে যুব সমাজের করনীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার সকাল ১০টায় ছাত্র পরিষদ, সাবিহা চৌধুরী উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো: আবুল কালাম আজাদ শান্ত এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বশির আহমেদের সঞ্চালনায় সাবিহা চৌধুরী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. আশ্রাফুল করিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মোস্তফা মোরশেদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সাবেক পিপি ও ম্যানেজিং কমিটির সভাপতি এড. এম. আকবর হোসাইন জিতু, মিরাশী ইউপি চেয়ারম্যান ও সংগঠনর প্রধান উপদেষ্টা মো: রমিজ উদ্দিন, প্রধান শিক্ষক মো: তাজুল ইসলাম। এতে ম্যানেজিং কমিটির সদস্য ও দাতা সদস্যবৃন্দ, বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, ছাত্র পরিষদের সদস্যবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক সহ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন- ছাত্র পরিষদের সদস্য পারভেজ আহমেদ।

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন- বিশিষ্ট ব্যবসায়ী মদরিছ মিয়া মহালদার, ম্যানেজিং কমিটির সদস্য কবির মিয়া, সিনিয়র শিক্ষক আব্দুস সামাদ আজাদ, আহাদুজ্জামান খান মাসুক, ছাত্র পরিষদের উপদেষ্টা জয়নাল আবেদীন, জালালাবাদ এসোসিয়েশন ঢাকা’র দপ্তর সম্পাদক সফিকুল ইসলাম সজল, উপজেলা পোস্টমাস্টার এস.এম মিজানুর রহমান, ছাত্র পরিষদের তুহিনুর রহমান খোকন, ছিদ্দিকুর রহমান, শাহ আলম, মোস্তাফিজুর রহমান ইকবাল, তাহমিনা লিপি।

সভায় অতিথিবৃন্দ ২১৭ জন এসএসসি পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, ১৮ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বিদ্যালয়ের শিক্ষকদের সম্মাননা প্রদান করেন। এছাড়া কুইজ প্রতিযোগিতা ও বিষয়মূলক উপস্থিত বক্তব্য প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়।

সভায় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর তার বক্তব্যে বিদ্যালয়ের লেখাপড়ার মান উন্নয়নে দু’তলা বিশিষ্ট ভবন নির্মাণ, ১০০ জোড়া নতুন বেঞ্চ ও মসজিদ নির্মাণের প্রতিশ্রুতি দেন।

‘সবার জন্য শিক্ষা ও সংস্কৃতি এই স্লোগানকে সামনে রেখে ছাত্র পরিষদ, সাবিহা চৌধুরী উচ্চ বিদ্যালয় প্রতি বছর গরীব অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, মেধাবৃত্তি প্রদান সহ শিক্ষা ও সংস্কৃতিমূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe