৬ জুলাই, ২০২০ইং, রোজ: সোমবার
৬ জুলাই, ২০২০ইং, রোজ: সোমবার
হোম চুনারুঘাট চুনারুঘাট প্রবাসী গ্রুপের আহবায়ক নিজাম উদ্দিনকে বহিস্কার

চুনারুঘাট প্রবাসী গ্রুপের আহবায়ক নিজাম উদ্দিনকে বহিস্কার

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট প্রবাসী গ্রুপের নীতিমালা বহির্ভুত কাজ ও বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে আহবায়ক নিজাম উদ্দিনকে বহিস্কার করা হয়েছে।

কার্যকারী পরিচালানা পরিষদে জরুরী সিদ্ধান্ত মোতাবেকে ২৭মে বুধবার সংগঠনের সদস্য সচিব সহ ৭জন যুগ্ন-আহবায়ক এর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিজাম উদ্দিনকে প্রবাসী গ্রুপ থেকে সকল কার্যক্রম ও আহবায়ক পদ থেকে স্থায়ীভাবে তাকে বহিস্কার করা হয়।

চুনারুঘাট প্রবাসী গ্রুপের আহবায়ক নিজাম উদ্দিনকে বহিস্কার

প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন, চুনারুঘাট প্রবাসী গ্রুপের সদস্য সচিব মহিবুর রহমান, যুগ্ন-আহবায়ক ফয়সাল আহমেদ, যুগ্ন আহবায়ক হোসাইন আহমেদ মির্জা, যুগ্ন আহবায়ক মোঃ তোফাজ্জল হোসেন সেলিম জামাদার, যুগ্ন-আহবায়ক সাজিদুর রহমান জুমন, যুগ্ন-আহবায়ক মোঃ সিরাজ, যুগ্ন-আহবায়ক মীর রাজীব ও যুগ্ন-আহবায়ক কামাল পারভেজ।

এ বিষয়ে চুনারুঘাট প্রবাসী গ্রুপের সদস্য সচিব মুহিবুর রহমান জানান, গত ২৭ মে কার্যপরিচালনা পরিষদের এক মিটিং আহ্বায়ক মীর নিজাম উদ্দিন রিদয়, সদস্য সচিব মোঃ মুহিবুর রহমান, যুগ্ন-আহবায়ক ফয়সাল আহমদ, যুগ্ন-আহবায়ক সাজিদুর রহমান জুমেন, যুগ্ন-আহবায়ক হোসাইন আহমেদ মির্জা, যুগ্ন-আহবায়ক মোঃ তোফাজ্জল হোসেন সেলিম জমাদার, যুগ্ন-আহবায়ক মোঃ সিরাজ, যুগ্ন-আহবায়ক মোহাম্মাদ আইয়ূব আলী ও মীর রাজিব সহ অন্যান্য সদস্যদের নিয়ে আলোচনায় সভার আয়োজন করা হয়।

সভায় আহবায়ক নিজামের কাছে ফান্ডের টাকার হিসাব চাওয়া ও ফেসবুক আইডির পাসওয়ার্ড এবং মেসেঞ্জার গ্রুপ প্যানেলের এডমিনের দ্বায়িত্ব কার্যপরিচালনা পরিষদের সকলের কাছে থাকা জরুরী এ নিয়ে কথা হয়েছিল।

এ নিয়ে নিজাম উদ্দিনের সাথে দীর্ঘদিন ধরে কথা-বার্তা চলছিল। কিন্তু সে হিসাব না দিয়ে গোঁজামিলের আশ্রয় নেয়। এমতাবস্থায় মীর নিজাম উদ্দিন রিদয় আহ্বায়ক ফান্ডের হিসাব ও আইডির পাসওয়ার্ড দিতে অস্বীকার জানায় এবং উত্তেজিত হয়ে মিটিং থেকে বের হয়ে যায়। পরে চুনারুঘাট প্রবাসী গ্রুপের ইমেজ রার্থে সদস্য সচিব সহ ৭জন যুগ্ন-আহবায়ক এবং সংগঠনের এক তৃতীয়াংশ দাতা সদস্যদের নিয়ে কার্যপরিচালনা পরিষদের সিদ্ধান্ত মোতাবেক মীর নিজাম উদ্দিনকে সংঘটন থেকে বহিস্কার ও সকল কার্যক্রম থেকে বিরত এবং ওই দিনই বহিষ্কার করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এহেন পরিস্থিতিতে স্বার্থলোভী দাতা সদস্য জিয়াউল হক জুমন, ও বহিস্কৃত আহবায়ক মীর নিজাম উদ্দিনের চাচা মীর মকসুদ আলী, নুরুল কালাম আজাদ দরবেশ সহ নতুন কিছু দুষ্কৃতিকারী সদস্যদের নিয়ে গোপনীয় ভাবে গ্রুপিং করে। পরে তাদের উদ্দেশ্য হাসিল করার জন্য চুনারুঘাট প্রবাসী গ্রুপের আমি সদস্য সচিবসহ সংখ্যাগরষ্ঠি অধিক যুগ্ন-আহবায়কদেরকে গ্রুফ থেকে রিমুভ করে দেয়। এছাড়াও মিথ্যা অপবাদ দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও বিভিন্ন পত্র পত্রিকায় নিউজ করায়।

তিনি আরও জানান, মূলত নিজাম চেয়েছিল নতুন কিছু দুষ্কৃতিকারী সদস্যদের নিয়ে সংগঠনের ফান্ডের টাকা আত্মসাৎ করতে। কিন্তু সেটা আর সম্ভব হল না আমরা প্রতিবাদ কর শুরু করলাম। আর এজন্যই আমাদেরকে রিমুভ করে দেয়। প্রিয় ভাইয়েরা সমাধানের লক্ষে অনেকেই সেই দুষ্কৃতিকারি নিজাম সহ অন্যান্যদের সাথে যোগাযোগ করেছেন। কিন্তুু সে এবং তারা সমাধানে বা আলোচনায় বসবে না। এমনকি যারা ন্যায়সঙ্গত কথা বলেছেন, তাদেরকেও গ্রুপ থেকে বের করা হয়েছে। প্রকৃত পক্ষে সভায় কোন ধরণে হিসাবের সমাধান দিতে পারবে না বলেই আলোচনায় বসছে না। আমরা চুনারুঘাট প্রবাসী গ্রুপের সকল যুগ্ন-আহবায়ক এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এই ন্যক্কারজনক ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

3,949FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe

সর্বশেষ সংবাদ

হবিগঞ্জে আজ ৪৫ জন করোনায় আক্রান্ত

হবিগঞ্জে আজ নতুন আরো ৪৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৮০৪ জনে। হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন...

ব্রিটেনে বর্ষসেরা চিকিৎসক সিলেটের ফারজানা

ব্রিটেনের বর্ষসেরা চিকিৎসক (জিপি অব দ্য ইয়ার) মনোনীত হলেন বাংলাদেশের সিলেটের মেয়ে ফারজানা হুসেইন। জাতীয় স্বাস্থ্যবিষয়ক সেবা সংস্থা (এনএইচএস) তাকে এই সম্মাননা দেয়। ইস্ট লন্ডনের...

করোনায় হবিগঞ্জে ৪ মাসে ৩২ খুন

করোনা আতঙ্কে যখন সারা দেশ কাবু। সরকার, প্রশাসন ও আইনশৃঙ্খলাবাহিনী যখন করোনা নিয়ন্ত্রনে হিমশিম খাচ্ছে হবিগঞ্জে ঠিক তখনই মাথা ছাড়া দিয়ে উঠেছে অপরাধ প্রবণতা।...

হবিগঞ্জে বাম জোটের রাস্তা অবরোধ

হবিগঞ্জে বাম জোটের রাস্তা অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। করোনা টেস্টে ফি নির্ধারনের চক্রান্ত বাতিল করে বিনামূল্যে চিকিৎসা, পাট কল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার, বছরে একাধিক বার...

বিশ্বে করোনায় মৃত পাঁচ লাখ ১৬ হাজারের বেশি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা আজ বুধবার রাতে বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ১৬ হাজারের বেশি। বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার...