চুনারুঘাটে ১০ টি ড্রেজার মেশিন পুড়িয়ে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা

চুনারুঘাটে ১০টি ড্রেজার মেশিন পুড়িয়ে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাটে খোয়াই নদী থেকে অবৈধভাবে মেশিন দিয়ে বালু উত্তোলনের সময় ১০টি ড্রেজার মেশিন পুড়িয়ে দিয়েন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এসময় বালুভর্ত্তি ৩টি ট্রাক জব্দ করা হয় এবং বিপুল পরিমান পাইপ নষ্ট করা হয়।

মঙ্গলবার দুপুরে খোয়াই নদীর বিভিন্ন অংশে এ অভিযান পরিচালনা করেন তিনি।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে এলাকার একটি প্রভাবশালী মহল খোয়াই নদী থেকে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে আসছিল। এ খবর পেয়ে গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মঈন উদ্দিন ইকবাল এর নেতৃত্বে একদল পুলিশ উপজেলার খোয়াই নদীর পাকুড়িয়া থেকে নরপতি ঘরগাও এলাকায় সাড়াশি অভিযান চালান।

এসময় নদীর অভ্যান্তরে থাকা অবৈধ ভাবে বালূ উত্তোলনের কাজে ব্যবহৃত ১০টি ড্রেজার মেশিন পুড়িয়ে দেন এবং বিপুল পরিমান পাইপ নষ্ট করেন। এসময় বালু উত্তোলনকারীরা পালিয়ে যান। এছাড়া নদী এলাকা থেকে বালুভর্ত্তি ৩টি ট্রাক জব্দ করে নিয়ে আসেন। তাকে সহযোগিতা করেন চুনারুঘাট থানার দারাগা মোঃ হানিফ মিয়াসহ একদল পুলিশ।

এদিকে গত কয়েকদিন ধরে উপজেলার র্পুবাঞ্চলে চুনারুঘাট-সাটিয়াজুরী সড়ক দিয়ে অবাধে বালু পরিবহনের কারণে সড়ক ধেবে যায়। এ নিয়ে সোমবার গাজীগঞ্জ ও চাটপাড়া এলাকার লোকজন সড়কটি বন্ধ করে দেয়।

বাহুবলের নতুন উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল ঘটনাস্থল থেকে বালুভর্ত্তি ট্রাক জব্দ করে ইউপি মেম্বারের জিম্মায় দেন।