বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক হবিগঞ্জের সারোয়ার

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

স্টাফ রিপোর্টার ॥ তৃণমূলের কর্মী থেকে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক হলেন হবিগঞ্জের কৃতি সন্তান সারোয়ার আলম খান।

গত রবিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত ) রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ৩০২ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা হয়।

ওই কমিটিতে সারোয়ার আলম খানকে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়। ছাত্রদল নেতা সারোয়ার আলম খানকে কেন্দ্রীয় কমিটিতে অন্তভুক্তির সংবাদ ছড়িয়ে হবিগঞ্জ জেলা ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে আনন্দ উৎসাহ সৃষ্টি হয়।

ছাত্রদলের পাশাপাশি বিএনপির নেতাকর্মীরা মন্তব্য করেন সারোয়ার আলম খানকে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিতে অন্তভুক্ত করে তৃণমুলকে মূল্যায়ন করা হয়েছে। তার এই মূল্যায়নে এখন তৃণমুল আরো শক্তিশালী হবে বলে মনে করছেন বিএনপির নেতৃবৃন্দ। ছাত্রদল নেতা সারোয়ার আলম খান বানিয়াচং উপজেলার মন্দরী গ্রামে মরহুম আলহাজ্ব মাহতাব উদ্দিন খানের ছোট ছেলে। মরহুম মাহতাব উদ্দিন খান ছিলেন মন্দরী ইউনিয়ন বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি।

এ ছাড়াও বানিয়াচং উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ও ভারপ্রাপ্ত সভাপতি দায়িত্ব পালন করেছেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিএনপি’র রাজনীতির সাথে জড়িত ছিলেন। বিএনপি’র করার কারণে মাহাতাব উদ্দিনকে মন্দরী ইউনিয়ন পরিষদ নির্বাচনে একবার নির্বাচিত হলেও থাকে ষড়যন্ত্র মূলক ভাবে আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী পরাজিত করেছিলেন। ওই মাহতাব উদ্দিন খানের ছেলে সারোয়ার আলম খান হবিগঞ্জ শহরের স্কুলে লেখাপড়া অবস্থায় ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত হন।

তিনি প্রথমে হবিগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ড ছাত্রদলের সভাপতি নির্বাচিত হন। পরবর্তীতে কলেজ ও জেলা ছাত্রদলের রাজনীতির সাথে সম্পূক্ত হন। তিনি কলেজ জীবন শেষ করে যখন ঢাকায় গিয়ে আশা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন তখন বিশ্ববিদ্যালয় ছাত্রদলের রাজনীতির সাথ জড়িত হন। এক পর্যায়ে ওই বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি নির্বাচিত হন। পরবর্তীতে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি নির্বাচিত হন।

বিভিন্ন পদে দায়িত্ব পাললকালে তিনি কেন্দ্রীয় বিএনপি ও ছাত্রদলের সকল কর্মসূচিতে সক্রিয় ভাবে অংশ গ্রহন করেন। এর ফলে তিনি একাধিক মামলার আসামী হয়ে কারাবরণ করেন। ছাত্রদল নেতা সারোয়ার আলম খান বলেন-প্রথমে তৃণমুলের কর্মী হিসেবে ছাত্রদলের রাজনীতির সাথে যুক্ত হয়েছিলাম। এর বিএনপি ও ছাত্রদলের সকল কর্মসূচিতে নিয়মিত অংশ গ্রহন করে আসছি। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান আমার রাজনৈতিক কর্মকান্ডের জীবন বৃত্তান্ত দেখেই জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে মনোনীত করেছেন।

এ জন্য আমি দেশনায়ক তারেক রহমানসহ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব (দপ্তরের দায়িত্বে) রুহুল কবির রিজভী আহমেদসহ ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভবিষ্যতে তারেক রহমানের নির্দেশে সকল আন্দোলন কর্মসূচিতে অংশ করবো ইনশাল্লাহ। জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে বানিয়াচংয়ে বাইসাইকেল র‍্যালী

দি‌লোয়ার হোসাইন: হবিগঞ্জের বানিয়াচংয়ে সারাদেশের সাইক্লিস্টদের নিয়ে বাইসাইকেল র‌্যালী...

বানিয়াচংয়ে দুর্গাপূজা উপলক্ষে বিশেষ আইনশৃঙ্খলা সভা

হবিগঞ্জের বানিয়াচংয়ে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিশেষ আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত...

বানিয়াচংয়ে প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ভেড়া বিতরণ

বানিয়াচংয়ে উপকারভোগী ১'শ পরিবারের মাঝে ২'শ ভেড়া বিতরণ করেছেন...

মাধবপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

ইয়াছিন তন্ময়ঃ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং পুলিশের গুলিতে...