সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

জয়ের স্বপ্ন নিয়ে বানিয়াচংয়ের ৫ বক্সার ঢাকায়

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

হবিগঞ্জ জেলার হয়ে জয়ের স্বপ নিয়ে বানিয়াচং উপজেলার ৫ বক্সার ন্যাশনাল বক্সিং প্রতিযোগীতায় মাঠে খেলবে আজ।

এক বিষয়ে এক অনুসন্ধান চালিয়ে জানাযায়, ঢাকার শহীদ আহসান উল্লা মাষ্টার প্রফেশনাল ন্যাশনাল বক্সিং চ্যাম্পিয়নশিপ নামে ২০২২ টুর্নামেন্টে একটি আয়োজন করেন কতৃপক্ষ। এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে ২৯ জুলাই (শক্রবার) টংগী সরকারি কলেজ মাঠে। আর এতে সারা বাংলাদেশ থেকে এই প্রতিযোগীতায় অংশ গ্রহন করবেন ৪২জন প্রতিযোগী।

এর মধ্যে রয়েছে ২৬ জন ছেলে ও ১৬ জন মেয়ে প্রতিযোগী। তবে এবার সিলেট বিভাগ থেকে মোট ৭ জন প্রতিযোগী অংশগ্রহণ করার কথা রয়েছে। এরমধ্যে হবিগঞ্জ জেলার মধ্যে রয়েছে রয়েছেন ৫ জন।

এই ৫ প্রতিযোগী হলেন বানিয়াচং উপজেলার বাসিন্দা। এই ৫জ ন খেলোয়াড় প্রতিযোগীতায় অংশ গ্রহন করানোর জন্য বানিয়াচং থেকে ২৮ জুলাই বৃহস্পতিবার ঢাকার উদ্যেশে রওয়ানা দিয়েছেন জাজ জুয়েল রহমান।

এই ৫ জন প্রতিযোগীর মধ্যে ৩ জন ছেলে ও ২ জন মেয়ে প্রতিযোগী রয়েছেন। ছেলেদের মধ্যে বাহুবল কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র শিপন মিয়া, মেধা বিকাশ উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনীর ছাত্র আমীর উদ্দিন ও বড়বাজারের ব্যাবসায়ী নাঈম মিয়া।

মেয়েদের মধ্যে বানিয়াচং আদর্শ উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনীর ছাত্রী তানজিমা সুলতানা শেলী ও মেধা বিকাশ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী রুমি আক্তার।

সিলেট বিভাগ থেকে মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলার কোন প্রতিযোগী এই টুর্ণামেন্টে অংশগ্রহণ করছেননা নিশ্চিত করেন কতৃপক্ষ।

তবে কতৃপক্ষ সূত্রটি আরও জানান, ঢাকার শহীদ আহসান উল্লা মাষ্টার প্রফেশনাল ন্যাশনাল বক্সিং চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের ওজন শ্রেণীর এই প্রতিযোগিতায় একজন খেলোয়াড় মাত্র একজনের বিরুদ্ধে ৪ থেকে ৮ রাউন্ড পর্যন্ত লড়বেন। এবং যারা বিজয়ী হবেন তাদের জন্য প্রাইজমানি ও ট্রফির ব্যাবস্থা রয়েছে তাদের পক্ষ থেকে।

এ ব্যাপারে বানিয়াচংয়ের বক্সারদের কোচ, বক্সিং সোসাইটির জাজ ও কাউন্সিলর উস্তাদ সাংবাদিক জুয়েল রহমান রাত ৮টায় মুঠোফোন এসবের সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে তাদেরকে নিয়ে সুন্দর ভাবে ঢাকায় গিয়ে পৌঁছতে পেরেছেন এবং তারা সবাই টঙ্গী সরকারি কলেজ হোস্টেলে উঠেছেন। এমনকি সকল প্রতিযোগীদের আগামীকাল (শক্রবার) প্রতিযোগীতায় অংশ গ্রহন করার জন্য মেডিক্যালসহ সবকিছু সম্পন্ন করা হয়েছে।

বানিয়াচংয়ের মত এই মফস্বল শহর থেকে বক্সিংয়ে ছেলে-মেয়েদের নিয়ে আসা খুবই কঠিন একটা কাজ। এসব জেনে শুনেও আমি সেই কাজটি দীর্ঘদিন যাবত করে যাচ্ছি এবং করেও যাওয়ার চেষ্টা করছি মাত্র। আর বিশেষ করে এমনটা করার সম্ভব হয়েছে শুধু একমাত্র বাংলাদেশ বক্সিং সোসাইটির প্রতিষ্টাতা চেয়ারম্যান জনাব মোঃ আসাদুজ্জামান ভাইয়ের কারণে। তাই উনার প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এবং উনার সহযোগিতা ও স্পন্সর পেলে আগামীতেও আমরা আরও ভালো ভালো কিছু কাজ করতে পারবো বলে আশাবাদী।

পরিশেষে তিনি এটাও বলেছেন, এই অর্জন শুধু একা বানিয়াচং উপজেলাবাসীর নয়, এই অর্জন হলো পুরো হবিগঞ্জ জেলাবাসীর অর্জন। তাই তিনি সবার নিকট দোয়া কামনা চেয়েছেন ওদের জন্য।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

মাধবপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

হবিগঞ্জের মাধবপুরে তৃতীয় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন...

বানিয়াচংয়ে কৃষি যন্ত্রপাতি বিতরণ

হবিগঞ্জের বানিয়াচংয়ে ৭০% ভর্তুকি মূল্যে কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি...