বুধবার, জুন ২৯, ২০২২

ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের একজন সদস্য গ্রেফতার

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

সিলেটে ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের একজন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯। এ সময় তার কাছ থেকে ট্রেনের অনলাইন টিকেট ০২টি, ট্রেনের টিকেটের অনলাইন আবেদন কপি ৩০ টি, কম্পিউটার সিপিইউ ০১টি, কম্পিউটার মনিটর ০১টি, প্রিন্টার ০১টি, মোবাইল ০১টি, সীমকার্ড ০১টি উদ্ধার করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে সদর ক্যাম্প, সিলেটের একটি আভিযানিক দল ২৩ এপ্রিল ২০২২ ইং তারিখ বিকাল ১৭৩০ ঘটিকার সময় এসএমপির দক্ষিণ সুরমা থানাধীন বার্থখোলা যমুনা সুপার মার্কেটে অভিযান পরিচালনা করে ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের একজন সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তি এসএমপির দক্ষিণ সুরমা থানার বরইকান্দি (কাজির খলা) এলাকার বাসিন্দা মৃত আজির মিয়ার ছেলে মোঃ জুফেন আহমদ (২৭)।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় যে, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘ দিন যাবৎ অবৈধ ভাবে ট্রেনের টিকেট জনসাধারণের কাছে দ্বিগুণ অথবা তারও বেশি মূল্যে বিক্রি করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে। কাউন্টারে টিকিট সংকটের সুযোগ কাজে লাগিয়ে কালোবাজারিরা বেশ সক্রিয়। তাঁরা অনলাইনে ভিন্ন ভিন্ন পরিচয়পত্র (আইডি) ও মুঠোফোন নম্বর ব্যবহার করে টিকেট সংগ্রহ করে চড়া দামে সাধারণ যাত্রীদের কাছে বিক্রি করছে।

তাঁদের দৌরাত্ম্যের কারণে যাত্রীরা জিম্মি। এরই ধারাবাহিকতায়, র‌্যাব-৯ কালোবাজারিদের গ্রেফতার করার ব্যাপারে গোয়েন্দা তৎপরতা জোরদার করে এবং প্রাপ্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে টিকেট কালোবাজারি মোঃ জুফেন আহমদকে গ্রেফতার করতে সক্ষম হয়। জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ঈদ পূর্ববর্তী সময়ে এই প্রতারক চক্র বিশেষভাবে সক্রিয় থাকে। চক্রের অন্যান্য সদস্য এবং যেকোন পর্যায়ের কালোবাজারির সাথে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৯ এর চলমান গোয়েন্দা নজরদারী এবং অভিযান অব্যহত থাকবে।

পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার জন্য গ্রেফতারকৃত কালোবাজারির বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে এসএমপির দক্ষিণ সুরমা থানায় হস্তান্তর করা হয়েছে।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

চুনারুঘাট থানা থেকে পালালো আটক চোর

হবিগঞ্জের চুনারুঘাট থানা থেকে শাহআলম (২৯) নামে চুরির মামলার...

নবীগঞ্জে হিজড়া সম্প্রদায়ের মাঝে প্রশাসনের ত্রান বিতরণ

নবীগঞ্জে হিজড়া সম্প্রদায়ের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রান...

বাহুবল প্রেসক্লাবের নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠিত

হবিগঞ্জ জেলার বাহুবল প্রেসক্লাবের নবগঠিত কমিটি-২০২২ এর অভিষেক অনুষ্ঠিত...