মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১
30 C
Habiganj

ডিজিটাল হলো হবিগঞ্জের ভূমি রেকর্ড রুম

নাগরিকদের ভোগান্তি কমাতে হবিগঞ্জসহ ২১টি জেলায় ভূমি রেকর্ড রুমকে ডিজিটাল করেছে ভূমি মন্ত্রণালয়। বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে ডিজিটাল রেকর্ড রুমের উদ্বোধন করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

হবিগঞ্জ, ঢাকা, ফরিদপুর, নরসিংদী, গোপালগঞ্জ, টাঙ্গাইল, শরীয়তপুর, কিশোরগঞ্জ, মাদারীপুর, নারায়ণগঞ্জ, রাজবাড়ি, মানিকগঞ্জ, চট্টগ্রাম, সিলেট, মৌলভীবাজার, ময়মনসিংহ, নেত্রকোণা, পঞ্চগড়, কুড়িগ্রাম, রংপুর ও সিরাজগঞ্জ এই ২১টি জেলায় ডিজিটাল রেকর্ড রুম চালু হয়েছে।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, “আগামী ছয় থেকে সাত মাসের মধ্যে সারা দেশকে ডিজিটাল রেকর্ড রুমের আওতায় আনা হবে।”

তবে এ উদ্যোগে বাদ পড়বে তিন পার্বত্য জেলা। ভূমি বিরোধ নিষ্পত্তি না হওয়ায় সেখানে ডিজিটালাইজেশন প্রক্রিয়ায় আরও সময় লাগবে বলে জানান মন্ত্রী।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, “এটা এখন আর পাইলটিং পর্যায়ে নেই। আমরা রোল আউট। তিন পার্বত্য জেলা বাদে আগামী বছরের মধ্যে সারা দেশে ডিজিটাল রেকর্ড রুমের কাজ শেষ করা হবে।”

মন্ত্রী বলেন, “সাইবার সিকিউরিটি বড় ইস্যু। এর বিরুদ্ধে আমরা লড়াই করছি। এথিক্যাল হ্যাকার দিয়ে আনএথিক্যাল হ্যাকারদের গতিবিধি পর্যবেক্ষণ করে দুর্বলতা চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে।” নিরাপদে মানুষ যেন সার্টিফায়েড কপি পায়, এ নিয়ে চিন্তাভাবনা চলছে বলেও জানান মন্ত্রী।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe