ঢাকা-সিলেট রোডে সড়ক বিভাগের জায়গা দখল

ঢাকা-সিলেট মহাসড়কের পাশে সড়ক জনপথ বিভাগের জায়গা দখল করে হবিগঞ্জের নবীগঞ্জের আউশকান্দিতে অবৈধভাবে মাটি খনন করে মাটি বিক্রি করে হাতিয়ে নিচ্ছে একটি চক্র লক্ষ লক্ষ টাকা। অনেকেই নানা অট্টালিকা ও স্থাপনা তৈরী করে কোটি কোটি টাকা মূল্যের সড়ক ও জনপথ বিভাগের জায়গা জবর দখল করেছেন। এ যেন আঙ্গুল ফুলে কলাগাছে পরিণত হওয়া।

এসবের দেখার যেন কেউ নেই এমটাই অভিযগ সচেতন মহলের । নবীগঞ্জ উপজেলার ও ঢাকা-সিলেট মহাসড়কের আউশকান্দি বাজারের উত্তর পূর্ব পার্শ্বে মিটাপুর গ্রামের নিকটে গত রবিবার দুপুরে সরে জমিনে পরিদর্শনকালে স্থানীয় সচেতন মহলের অনেকের সাথেই আলাপকালে অনেকেই নাম প্রকাশে অনিচ্ছুক, অভিযোগ করে বলেন এবং দেখা যায় প্রভাবশালী কুচক্রী মহল কর্তৃক অপকর্মের নানা চিত্র ।

সম্প্রতি ঢাকা সিলেট মহা সড়ক ৬ লেনে উন্নীতকরণের সংবাদ পেয়ে সড়ক ও জনপথ বিভাগের অধিগ্রহণকৃত এবং সীমানা পিলারের ভেতর থেকে মহাসড়কের নিকটবর্তী স্থান থেকে গভীর গর্ত করে মাটি খনন করে দালালদের নিকট মাটি বিক্রি করছেন আউশকান্দি ইউনিয়নের মিটাপুর গ্রামের আহাদ মিয়ার পুত্র ফরহাদ মিয়া ও রাজু মিয়া সহ তাদের একটি চক্র।

তাদের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস যেন কারো নেই। এছাড়াও ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি সহ উপজেলার বিভিন্ন স্থানে সড়ক ও জনপথ বিভাগের জায়গা জবর দখল করে অনেকেই বিভিন্ন অট্টালিকা ও স্থাপনা তৈরী করে রাতারাতি লক্ষ লক্ষ টাকা কামাই করে আঙ্গুল ফুলে কলাগাছে পরিণত হয়েছেন।

এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী। এ বিষয়ে হবিগঞ্জ জেলা সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী’র সাথে মোটোফোনে যোগাযোগ করা হলে কর্তৃপক্ষ জানায় তদন্ত মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।