মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১
30 C
Habiganj

দুর্যোগ প্রশমন দিবসে নতুন ঘর পেল ৮৮ টি পরিবার

নিজস্ব প্রতিনিধি: হবিগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। দিবসে ৮৮ টি পরিবার পেল নতুন ঘর।

রোববার (১৩ অক্টোবর) সকালে বিয়াম ল্যাবরেটরি স্কুলে র‌্যালি, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মহড়া ও পুরস্কার বিতরণ করা হয়। পরে দুর্যোগ মোকাবেলায় ফায়ার সার্ভিসের কার্যক্রম প্রদর্শন করা হয়।

জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক অমিতাভ পরাগ তালুকদার।

এসময় উপস্থিত ছিলেন- জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা নজরুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক শিমুল মোহাম্মদ রফি, পুলিশের ওসি ক্রাইম হামিদুর রহমান, জেলা রেড ক্রিসেন্ট এর ভাইস প্রেসিডেন্ট সফিকুল বারী আউয়াল, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান ও বিদ্যালয়ের অধ্যক্ষ সৈয়দা রৌশন সুলতানা। দুর্যোগ প্রশমন প্রদর্শনীতে ফায়ার সার্ভিস কর্মী ও রেড ক্রিসেন্ট অংশ নেয়।

এদিকে জাতীয় দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে রোববার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ হাজার ২৭৩টি ঘর হস্তান্তর করেন। এর মাঝে হবিগঞ্জ জেলায় ঘর হস্তান্তর করা হয় ৮৮টি পরিবারের মাঝে। প্রতিটি ঘর তৈরিতে সরকারের ব্যয় হয় ২ লাখ ৫৮ হাজার ৫৩১টাকা।

হবিগঞ্জ জেলার লাখাই, নবীগঞ্জ ও বানিয়াচং উপজেলায় ১১টি করে, চুনারুঘাট ও বাহুবল উপজেলায় ১০টি করে, আজমিরীগঞ্জ উপজেলায় ১৪টি, হবিগঞ্জ সদর উপজেলায় ৭টি এবং শায়েস্তাগঞ্জ উপজেলায় ৩টি ঘর হস্তান্তর করা হয়।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe