সোমবার, ২৫ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
সোমবার, ২৫ অক্টোবর ২০২১
22.1 C
Habiganj

দেশের প্রথম ডিজিটাল সিটি হবে সিলেট

শাবি প্রতিনিধি: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সিলেট সিটির যে কোন জায়গা থেকে জনগণ শীঘ্রই ফ্রী ওয়াইফাই সেবা পাবে এবং এর জন্য দক্ষ জনবল নিয়োগ করা হবে। বাংলাদেশের প্রথম ডিজিটাল সিটি হিসেবে সিলেটকে প্রতিষ্ঠিত করার প্রথম পদক্ষেপ হিসেবে সিলেট সিটিতে ফ্রী ওয়াইফাই সেবা ব্যবস্থা করা হবে।

বুধবার সকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, বাংলাদেশে এখন উন্নয়নশীল দেশ। এই দেশে এখন কোন মঙ্গা নেই। দেশের ৯৪ শতাংশ মানুষ টয়লেট ব্যবহার করে। ফলে স্যানিটেশন ব্যবস্থাতেও দক্ষিণ এশিয়ার মাঝে আমরা এগিয়ে।

তিনি এসময় নবীন শিক্ষার্থীদের শুধু বইয়ের পড়া মুখস্থ না করে প্রশ্ন করা ও অনুধাবনের মাধ্যমে নতুন নতুন বিষয় শিখতে আহ্বান করেন।

এসময় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ওরিয়েন্টেশনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe