বুধবার, জুন ২৯, ২০২২

দেশের সূর্যসন্তান সি আর দত্তের ১ম মৃত্যু বার্ষিকী আজ

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

বাংলাদেশের সূর্যসন্তান ও চুনারুঘাটের কৃতিসন্তান মেজর জেনারেল অবসরপ্রাপ্ত চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তমের ১ম মৃত্যু বার্ষিকী আজ ২৫ আগস্ট। ২০২০ সালের এই দিনে আমেরিকায় তিনি পরলোকগমন করেন।

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার এই বীর মুক্তিযোদ্ধা বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৪ নম্বর সেক্টর কমান্ডার মেজর জেনারেল সি আর দত্ত মুক্তিযুদ্ধে অবদানের জন্য বীর উত্তম খেতাবে ভূষিত হয়েছেন।

২০২০ সালের ২০ আগস্ট আমেরিকার ফ্লোরিডার মেয়ের বাসায় থাকা অবস্থায় বাথরুমে পড়ে যান প্রচন্ড আঘাতের ফলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজকের এই দিনে ২৫ আগস্ট সময় সকাল ৯টায় বীরমুক্তিযোদ্ধা সি আর দত্ত মৃত্যুবরণ করেন।

তার শেষ ইচ্ছে ছিল প্রিয় জন্মভূমি বাংলাদেশে হবে তার শেষ কৃত্য। তার প্রতি সম্মান জানিয়ে মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার সি আর দত্তের মরদেহ বাংলাদেশে আনা হয় ৩১। সেখান থেকে মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের হিমাঘরে রাখা হয়।

১সেপ্টেম্বর সকাল ৭টায় তার ঢাকাস্থ বনানী ৪৯ নম্বর বাড়িতে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়, এরপর মরদেহ ডাকেশ্বরী মন্দিরে নিয়ে যাওয়া হয়।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

চুনারুঘাট থানা থেকে পালালো আটক চোর

হবিগঞ্জের চুনারুঘাট থানা থেকে শাহআলম (২৯) নামে চুরির মামলার...

নবীগঞ্জে হিজড়া সম্প্রদায়ের মাঝে প্রশাসনের ত্রান বিতরণ

নবীগঞ্জে হিজড়া সম্প্রদায়ের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রান...