দেশে নতুন ২ করোনাভাইরাসের রোগী শনাক্ত : স্বাস্থ্যমন্ত্রী

ঢাকার হাসপাতালে করোনার লক্ষণ নিয়ে চীনা নাগরিক

দেশে করোনাভাইরাসে আক্রান্ত নতুন দুই রোগী শনাক্ত হয়েছেন। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক শনিবার রাতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। সংবাদ সম্মেলনে জানানো হয়, আক্রান্তরা বিদেশ থেকে এসেছেন।

ওই সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রীর পাশে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

গত ৮ মার্চ দেশে প্রথমবারের মতো করোনাভাইরাসে আক্রান্ত তিন রোগী শনাক্ত করার ঘোষণা দেয় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। তাদের মধ্যে দুজন সম্প্রতি ইতালি থেকে দেশে ফেরেন। বার্তা সংস্থা ইউএনবি ওই তথ্য দিয়েছে।

এ তিনজনের মধ্যে দুজন সুস্থ হয়ে গেছেন বলে শনিবার জানান আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সাব্রিনা ফ্লোরা। রাজধানীর মহাখালীতে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আক্রান্ত তিনজনের মধ্যে দুজন ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন এবং আরেকজনকে গত ২৪ ঘণ্টার মধ্যে একটি পরীক্ষা করা হয়েছে, যেটি নেতিবাচক এসেছে। পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে আরো একটি পরীক্ষা করা হবে। এ পরীক্ষার রিপোর্টও যদি নেতিবাচক আসে তাহলে আমরা ওই রোগীকে ছাড়পত্র দিতে পারব।’