বুধবার, জুন ২৯, ২০২২

নকলে সহযোগিতায় সচিবসহ ৩ শিক্ষকের জেল

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

চুনারুঘাটে কেন্দ্র সচিবসহ তিন শিক্ষককে ছয় মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।রোববার রাত ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে এ দন্ডাদেশ প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা।

উপজেলার পঞ্চাশ উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে প্রশ্নের মাঝে উত্তর লিখে পরীক্ষার্থীদের সরবরাহের অপরাধে তাদের কারাদন্ড দেয়া হয়।একই সঙ্গে কেন্দ্র থেকে উত্তর লেখা ১১৭টি প্রশ্ন জব্দ করা হয়।

দন্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন, পঞ্চাশ উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের কেন্দ্র সচিব, শিক্ষক কামাল উদ্দিন ও শিক্ষক দ্বিপন চন্দ্র পাল।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা জানান, এসএসসি পরীক্ষা চলাকালে ওই তিন শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে লিখিত উত্তরপত্র সরবরাহ করেন। পরে বিষয়টি ইউএনও সত্যজিত রায় দাশসহ সংশ্লিষ্টদের নজরে আসলে তাদের আটক করে জেলা প্রশাসকের কার্যালয়ে নেয়া হয়।

তিনি আরো জানান, ঘটনার সঙ্গে তাদের সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেন তারা। পরে তাদের ছয় মাস করে কারাদন্ড দেয়া হয়। এছাড়াও ১২৭টি লিখিত উত্তরপত্র জব্দ করা হয়।

জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান জানান, পরীক্ষা কেন্দ্রে কোনো শিক্ষক বা শিক্ষার্থীর অসাধু উপায় অবলম্বন সহ্য করা হবে না। যে অসাধু উপায় অবলম্বন করবে তার বিরুদ্ধেই কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভ্রাম্যমাণ আদালত চলাকালে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক তারেক মোঃ জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মর্জিনা আক্তার, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ রুহু উল্যাহ।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

চুনারুঘাট থানা থেকে পালালো আটক চোর

হবিগঞ্জের চুনারুঘাট থানা থেকে শাহআলম (২৯) নামে চুরির মামলার...

নবীগঞ্জে হিজড়া সম্প্রদায়ের মাঝে প্রশাসনের ত্রান বিতরণ

নবীগঞ্জে হিজড়া সম্প্রদায়ের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রান...